বিস্ফোরক মামলায় খুলনায় দুজনের ২০ বছরের কারাদণ্ড

খুলনা প্রতিনিধিঃ সন্ত্রাসবিরোধী আইন ও বিস্ফোরক মামলায় খুলনায় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্য নূর মোহাম্মদ অনিক ও মো. মোজাহিদুল ইসলাম রাফির ২০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম আশিকুর রহমান রোববার বেলা ১১টায় এ রায় ঘোষণা করেন।রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিল।

আইনজীবীরা জানান, খুলনার সোনাডাঙ্গা গল্লামারি এলাকায় হাসনাহেনা নামের একটি বাড়িতে জেএমবির সদস্যরা নাশকতার জন্য বিপুল পরিমাণ বিস্ফোরকদ্রব্য মজুদ করে। গোপন তথ্যের ভিত্তিতে সোনাডাঙ্গা থানা পুলিশ ২০২০ সালের ২৫ জানুয়ারি রাত ৩টা ১৫মিনিটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে। এ সময় ২ জন জেএমবি সদস্যকে আটক করা হয়। পরে তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

এ ঘটনায় ২০২০ সালের ২৫ জানুয়ারি নগরীর সোনাডাঙ্গা থানায় মামলা হয়।

রোববার রায়ে বিচারক এস এম আশিকুর রহমান বলেন, ‘তাদের আটকের সময় দুটি রিমোট কন্ট্রোল বোমা ও উচ্চক্ষমতাসম্পন্ন বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। নাশকতা সৃষ্টির জন্য যা তারা নিজেরাই তৈরি করেন। তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় ও তারা যে আইডোলজি ধারণ করেছেন, তার দৃষ্টান্ত সৃষ্টির জন্য এ মামলায় সর্বোচ্চ শাস্তি প্রদান করা হয়েছে।’

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১