ঢাকায় আসছেন ভারতের সেনাপ্রধান

বগুড়া নিউজ ২৪ঃ তিন দিনের সফরে সোমবার ঢাকায় আসছেন ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে।  রোববার (১৭ জুলাই) ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানায়।

বিবৃতিতে বলা হয়, ভারত ও বাংলাদেশের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক প্রতিরক্ষা সম্পর্ক অব্যাহত রেখে সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে দু-দিনরে জন্য বাংলাদেশ সফর করবেন।

সফরের শুরুতে ঢাকায় এসে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন তিনি।পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরেও শ্রদ্ধা নিবেদন করবেন। ওই দিন তিনি বাংলাদেশের নিরাপত্তা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন এবং প্রতিরক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে মতবিনিময় করবেন।

সফরের দ্বিতীয় দিন ভারতীয় সেনাপ্রধান মিরপুরে সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজের শিক্ষার্থী ও শিক্ষকদের উদ্দেশে ভাষণ দেবেন। এরপর তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অ্যান্ড অপারেশন ট্রেনিংয়ের (বিপসট) সদস্যদের সঙ্গে মতবিনিময় করবেন।

এ ছাড়া সফরে তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিংয়ের সদস্যদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর মিরপুরে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন করবেন।

ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, ভারতের সেনাপ্রধানের এ সফরে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও গভীর করবে এবং অনেক কৌশলগত বিষয়ে দুই দেশের মধ্যে ঘনিষ্ঠ সমন্বয় ও সহযোগিতার জন্য প্রভাবক হিসেবে কাজ করবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ