নওগাঁর সাংবাদিকদের সাথে সদ্য যোগদানকৃত এসপি’র মতবিনিময় অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর সদ্য যোগদানকৃত পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক জেলা প্রেস ক্লাবের সদস্যদের সাথে মতবিনিময় করেছেন। আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা থেকে পুলিশ সুপার কার্যালয় মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। নবাগত পুলিশ সুপার জেলার আইন শৃঙ্খলা ও সামাজিক বিষয়ে সার্বিক উন্নয়নে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার কে এম এ মামুন খান চিশতি, অতিরিক্ত পুলিশ সুপার মো: গাজিউর রহমান উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি মো: কায়েস উদ্দিন, সাধারণ সম্পাদক শফিক ছোটন, দৈনিক করতোয়া প্রতিনিধি ও নির্বাহী সদস্য মো: নবির উদ্দিন,  সহ-সভাপতি এ এস এম রাইহান আলম, সুলতানুল আলম মিলন, সাবেক সভাপতি এড. শেখ আনোয়ার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক ফরিদুল করিম তরফদার, সাবেক সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, বাংলাভিশন প্রতিনিধি বেলায়েত হোসেন, এনটিভি প্রতিনিধি আসাদুর রহমান জয়, সাবেক সাধারণ সম্পাদক নাছিমুল হক বুলবুল, চ্যানেল ২৪ প্রতিনিধি হারুন অর রশিদ চৌধুরী, প্রথম আলো প্রতিনিধি ওমর ফারুক, প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক রায়হান রাসেল, সংবাদ প্রতিনিধি কাজী কামাল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

মুহাম্মদ রাশিদুল হক এর আগে নওগাঁয় অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। এখান থেকে পুলিশ সুপার হিসেবে পদোন্নতিপ্রাপ্ত হয়ে ঢাকায় যোগদান করেন। তিনি ২৫ তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। পুলিশের মাতৃভূমি সারদায় এক বছরের মৌলিক প্রশিক্ষণ শেষে রাজশাহী জেলায় এএসপি প্রফেশনাল হিসেবে ৬ মাসের বাস্তব প্রশিক্ষণ গ্রহণ করেন। পরবর্তীতে তিনি ডিআইজি খুলনা রেঞ্জ এর স্টাফ অফিসার হিসেবে কর্মরত ছিলেন। এরপর তিনি সিনিয়র এএসপি ঈশ্বরদী সার্কেল হিসেবে যোগদান করে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেন। তিনি অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন, আইভোরিকোস্ট এবং মালিতে কাজ করে তার কাজের স্বীকৃতিস্বরূপ দুইবার ‘জাতিসংঘ পদক’ লাভ করেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশন থেকে ফিরে তিনি কয়েক মাস  হাইওয়ে পুলিশ বগুড়া রিজিওন এ সড়ক অবরোধের সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এরপর তিনি অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে নওগাঁ জেলা পুলিশে যোগদান করে পেশাদারিত্ব ও আন্তরিকতার সাথে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেন। পুলিশ সুপার হিসেবে পদোন্নতিপ্রাপ্ত হয়ে তিনি বাংলাদেশ পুলিশের গুরুত্বপূর্ণ ইউনিট ঢাকা সিটিএসবি তে অত্যন্ত বিশ্বস্ততার সাথে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তার নিজ জেলা চাঁপাইনবাবগঞ্জ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ