নেইমারের গোলে পিএসজির কষ্টার্জিত জয়

ম্যাচের শুরু থেকে আধিপত্য ধরে রাখলো পিএসজি। কিন্তু পুরো ম্যাচ জুড়ে ফরাসি জায়ান্টরা জালের খোঁজ পেল মাত্র একবার। নেইমারের নৈপুণ্যে প্রথমার্ধে এগিয়ে যায় লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা। মাঝে আবার ব্রেস্তের বিপক্ষে জাগে দলটির পয়েন্ট হারানোর শঙ্কা। পেনাল্টি সেভ করে দলকে বাঁচান জানলুইজি দোন্নারুম্মা।

শনিবার (১০ সেপ্টেম্বর) পার্ক দেস প্রিন্সেসে লিগ ওয়ানের ম্যাচে ১-০ গোলে জিতেছে পিএসজি। এতে লঁসকে পেছনে ফেলে আবার পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে ক্রিস্তফ গালতিয়ের দল।

ম্যাচের একাদশ মিনিটেই এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। মেসির বাড়িয়ে দেয়া বল নিয়ে ১০ গজ দূর থেকে শট নেন ব্রাজিলিয়ান তারকা। কিন্তু বল বাইরের পোস্টে ছুঁয়ে বেরিয়ে যায়। দুই মিনিট পর কিলিয়ান এমবাপ্পের কাছ থেকে নেয়া শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে যায়।

৩০তম মিনিটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। মেসির উড়িয়ে মারা পাস থেকে বল দারুণভাবে নামিয়ে জোরালো শটে জালে পৌঁছে দেন পিএসজি ফরোয়ার্ড। এরপর আর প্রথমার্ধে দুই দলের কেউই গোলের দেখা পায়নি।

তবে ৭০তম মিনিটে পেনাল্টি থেকে সমতায় ফেরার সুযোগ নষ্ট করে ব্রেস্ত। নিজেদের বক্সে পিএসজির ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিকে গোল করতে ব্যর্থ হন ব্রেস্তের ট্রাইকার ইসলাম স্লিমানি। এরপর নির্ধারিত সময়ের একদম শেষদিকে পেনাল্টি স্পট থেকে মার্কিনিয়োসের নেয়া হেড অল্পের জন্য জাল মিস করলে আর ব্যবধান বাড়ানো হয়নি পিএসজির।

৭ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো পিএসজি। সমান ম্যাচে দুই পয়েন্ট কম নিয়ে দুইয়ে লেন্স। আর এক মাচ কম খেলে ১৬ পয়েন্ট নিয়ে তিনে মার্শেই। ৭ ম্যাচে চতুর্থ হারের স্বাদ পাওয়া ব্রেস্ত ৫ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে আছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ