‘২০২৩ সালে আমরা হয় মরব, না হয় গণতন্ত্রকে উদ্ধার করব’

বগুড়া নিউজ ২৪ঃ ২০২৩ সালে আমরা হয় মরব, না হয় গণতন্ত্রকে উদ্ধার করব বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ঢাকা মহানগর বিএনপির পশ্চিম জোনে উত্তরা-পশ্চিম থানার কামারপাড়া ব্রিজ এলাকায় অনুষ্ঠিত সমাবেশে তিনি একথা বলেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি, আমরা জনগণের পাশে থাকতে চাই। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রতিবাদ করায় এরই মধ্যে আমাদের তিন সন্তান মায়ের বুক খালি করে চলে গেছে। এর জবাব কে দেবে? আমরা ভোটের আগে মানুষের দ্বারে দ্বারে যাই, আশ্বাস দেই ভোট চাই। আওয়ামী লীগ জনগণের ভোটে বিশ্বাস করে না। ষড়যন্ত্র করে বিদেশি শক্তির সহযোগিতা নিয়ে কীভাবে ক্ষমতায় যাওয়া যায় তারা সেই চেষ্টা করে।

তিনি বলেন, ‘সেই আশায় গুড়েবালি। প্রত্যেকবার ২০১৪ সাল হবে না, ২০১৮ সাল হবে না। ২০২৩ সালে আমরা হয় মরব, না হয় গণতন্ত্রকে উদ্ধার করব।’

‘জ্বালানি তেলের নজিরবিহীন মূল্যবৃদ্ধি, লোডশেডিং, গণপরিবহণে ভাড়া বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে ভোলায় নুরে আলম, আব্দুর রহিম ও নারায়ণগঞ্জে শাওন নিহত হওয়ার’ প্রতিবাদে গত ১০ সেপ্টেম্বর থেকে ধারাবাহিক সমাবেশ করছে বিএনপি।

আজকে সমাবেশ ছিল ৪র্থ সমাবেশ। ঢাকা মহানগর উত্তর দক্ষিণ বিএনপির আরও ১২টি স্পটে সমাবেশ করার ঘোষণা দিয়েছে দলটি।

সমাবেশে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাজাহান ওমর বীরউত্তম, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক, কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান বাবুল, কামরুজ্জামান রতন, তাবিথ আউয়াল, নাজিম উদ্দিন আলম, ইয়াছিন আলী ঢাকা মহানগরের উত্তরের যুগ্ম আহ্বায়ক এবং অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ