রংপুর জেলা অচল করার হুঁশিয়ারি বিএনপির

রংপুর প্রতিনিধি: দলের নেতাকর্মিসহ সাধারণ মানুষ ও এসএসসি পরীক্ষার্থীদের বিরুদ্ধে মামলা দিয়ে পুলিশ হয়রানি করছে বলে অভিযোগ তুলেছেন রংপুর জেলা বিএনপি। অবিলম্বে হয়রানি ও তল্লাশির নামে নেতাকর্মিদের বাড়িতে হামলা-ভাঙচুর বন্ধ না করলে দুর্বার আন্দোলনের মাধ্যমে রংপুর জেলাকে অচল করার হুঁশিয়ারি দিয়েছেন দলের নেতারা।

আজ শুক্রবার দুপুরে রংপুর মহানগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ হুঁশিয়ারি দেন জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু। গঙ্গাচড়াতে বিক্ষোভ মিছিলে পুলিশের হামলা ও সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে মামলা দিয়ে হয়রানি করছে দাবি করে এই সংবাদ সম্মেলনে।

লিখিত বক্তব্যে আনিছুর রহমান লাকু বলেন, গত ৮ সেপ্টেম্বর গঙ্গাচড়া উপজেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ গুলি চালিয়ে ১৫০ জন নেতাকর্মিকে গুলিবিদ্ধ করে। এ সময় ছাত্রনেতা শরিফ নেওয়াজ জোহা, তুলিব, মোরসালিন, হারেস, সিরাজুল, যুবনেতা মনু, মুরাদ, মিথুনসহ বেশি কিছু নেতাকর্মি মারাত্মকভাবে আহত হন। এদের মধ্যে মোরসালিন, তুলিব ও হারেসের চোখ এখন অন্ধ হওয়ার উপক্রম। পুলিশ বিক্ষোভ মিছিল থেকে বিএনপির ১০ নেতাকর্মিকে গ্রেফতার করে অমানবিক নির্যাতন করেছে।

তিনি আরও বলেন, ঘটনার দিন সন্ধ্যায় পুলিশ এবং যুবলীগের নেতাকর্মিরা মিলে বিএনপির কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করে। উল্টো বিএনপির ৫০ নেতাকর্মির নামসহ দেড় হাজারের বেশি জনকে আসামী করে মামলা করেছে পুলিশ। এই মামলায় বিএনপির নেতাকর্মিসহ এসএসসি পরীক্ষার্থী এবং সাধারণ মানুষকেও পুলিশ হয়রানি করছে। শুধু তাই নয় প্রতিদিনই পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগ মিলে বিএনপি নেতাকর্মিদের বাড়িতে বাড়িতে তল্লাশীর নামে ভাংচুর এবং পরিবারের সদস্যদের হয়রানি করছে।

আনিছুর রহমান বলেন, পুলিশ দিয়ে হামলা করে বিরোধী মতের নেতাকর্মীদের গুলি করে পন্ড করা হচ্ছে। সরকারের উন্নয়নের মহাসড়ক এখন লাশ, গুম, খুন, চোখ হারানো, হাত-পা হারানো এক ভয়াবহ নৈরাজ্যের মহাসাগরে পরিণত হয়েছে। সাধারণ মানুষ বাস, ট্রেনে এমনকি পাবলিক প্লেসে কথা বলতে ভয় পাচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদ, সাবেক সংসদ সদস্য সাইদা রহমান জোসনা, জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আফসার আলী, সদস্য অধ্যাপক পরিতোষ চক্রবর্তী, সাইদা রহমান জোসনা, আমিনুল ইসলাম রাঙ্গা, জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক লিটন পারভেজ, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি রাকিব হাসান, সহ-সভাপতি আনোয়ার হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহ্ জিল্লুর রহমান জেমস, জেলা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান হিজবুল, সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহাসহ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ