সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবেন ৫৬ প্রার্থী

তারিকুল আলম, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে গত রোববার (১৮ সেপ্টেম্বর) দিনভর প্রার্থীদের দাখিল করা মনোনয়নপত্র বাছাই করা হয়েছে। এ দিন সকাল থেকে শহিদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে এই যাচাই-বাছাই কার্যক্রম চলে।

পরে সিরাজগঞ্জ জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন। বাছাইয়ে চেয়ারম্যান পদ বাদে সাধারণ সদস্য ১৪ ও নারী এক প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। ফলে এখন প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫৬ প্রার্থী।

জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ জানান, নির্বাচনে চেয়ারম্যান পদে একক মনোনয়নপত্রের বৈধতা চূড়ান্ত ঘোষণা হওয়ায় চেয়ারম্যান হিসেবে বর্তমান পরিষদের প্রশাসক আব্দুল লতিফ বিশ্বাস নির্বাচিত হবেন। তবে ৯টি সাধারণ সদস্য পদে ৫২ ও তিনটি সংরক্ষিত নারী সদস্য পদে ১৯ জন মনোনয়নপত্র জমা দেন। যাচাই-বাছাই শেষে ১৫ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। এখন চেয়ারম্যান পদ বাদে মোট ৫৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। তাদের মধ্যে সাধারণ সদস্য পদে ৩৮ ও নারী সদস্য পদে ১৮ জন রয়েছেন।

যাচাই-বাছাই কার্যক্রম চলাকালে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রশাসক ও সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার ও সদর সার্কেল জসিম উদ্দিন পিপিএম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আজিজার রহমান ও জেলা আ. লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল বারী শেখ সহ আরো অনেকে ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ