শ্বাসরুদ্ধকর ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ সমতা পাকিস্তানের

বগুড়া নিউজ ২৪ঃ  শ্বাসরুদ্ধ ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে সমতা আনলো পাকিস্তান। সাত ম্যাচ টি-টোয়েন্টির চতুর্থ ম্যাচ ছিল এটি। ২-১ এ এগিয়ে থেকে ম্যাচে নামে ইংল্যান্ড। কিন্তু হারিস রউফ ও মোহাম্মদ ওয়াসিমের বুদ্ধিদীপ্ত বোলিংয়ে পরাজয় মানতে হয় ইংল্যান্ডকে।

রোববার (২৫ সেপ্টেম্বর) করাচি আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। ম্যাচটি সরাসরি দেখায় সনি সিক্স ও পিটিভি স্পোর্টস।

পাকিস্তানের টার্গেটে খেলতে নেমে দলীয় সংগ্রহ ১৫ রান না পেরুতেই ৩ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। চতুর্থ উইকেটে সেই ধাক্কা সামাল দেন হ্যারি ব্রুক ও বেন ডাকেট। তবে দলীয় ৫৭ রানে ডাকেট বিদায় নেন ব্যক্তিগত ৩৩ রানে। পঞ্চম উইকেটে অধিনায়ক মঈন আলী হ্যারি ব্রুককে সঙ্গে নিয়ে ৪৯ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন। দরীয় ১০৬ রানে মঈনকে বোল্ড করে জুটি ভাঙেন নওয়াজ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড।

শেষ দিকে এসে লিয়াম ডসন পাক বোলারদের ওপর তাণ্ডব চালাতে থাকেন। তিনি ১৭ বলে ৫ চার ও ১ ছয়ে করেন ৩৪ রান। জয় থেকে পাঁচ রান দূরে থাকতে ডসনকে বিদায় করেন হারিস রউফ। পরের বলেই ওলি স্টনকে বোল্ড করে ম্যাচ জমিয়ে তোলেন রউফ। শেষ ওভারে জয় জন্য ৪ রানের প্রয়োজন পড়লেও রান আউটের ফাঁদে কাটা পড়েন রেস টপলি। পাকিস্তান জয় পায় ৩ রানে। এতে করে সিরিজ এখন ২-২ এ সমতা বিরাজ করছে।

পাকিস্তানের হয়ে মোহাম্মদ নওয়াজ ও হারিস রউফ ৩টি, হাসনাইন ২টি ও মোহাম্মদ ওয়াসিম একটি উইকে লাভ করেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে দারুণ সূচনা করেন পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান। দুজনে মিলে করেন ৯৭ রানের জুটি। ব্যক্তিগত ৩৬ রান করে বাবর আজম আউট হলে ভাঙে জুটি। তবে রিজওয়ান ৬৭ বলে ৯ বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারীতে করেন ৮৮ রান। আগের ম্যাচে হাফসেঞ্চুরির দেখা পাওয়া শান মাসুদ এদিন করেন ২১ রান। হায়দার আলির ইনজুরির কারণে দলে সুযোগ পাওয়া আসিফ আলী ১৩ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে পাকিস্তান।

ইংল্যান্ডের হয়ে রিস টপলি ২টি, লিয়া ডসন এবং ডেভিড উইলি একটি করে উইকেট লাভ করেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ