সিরাজগঞ্জে শিশু অপহরণের পর হত্যা: যুবকের মৃত্যুদন্ড দিয়েছে বিজ্ঞ আদালত 

তারিকুল আলম, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জের শাহজাদপুরে শিশু সালাম আলীকে আপহরণের পর হত্যার দায়ে আমির চাঁন (২৮) নামে এক যুবককে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় প্রদান করেন। সিরাজগঞ্জ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আব্দুর রহমান এতথ্য নিশ্চিত করেছেন।  মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী আমির চাঁন শাহজাদপুর উপজেলার রায়পুর গ্রামের মোকছেদ আলীর ছেলে।
মামলার অভিযোগ সুত্রে জানা যায়, ২০১৮ সালের ২ আগষ্ট বিকেলে শাহজাদপুরের রায়পুর গ্রামের আকছেদ আলীর বাড়ির উঠানে আমির চাঁনসহ শিশু মুসা, সুমাইয়া, ইয়াসিন ও ভুক্তভোগী সালাম আলী ফুটবল খেলছিল। খেলা শেষে প্রতিবেশি আমির চাঁন শিশু সালামকে কৌশলে তার বাড়িতে নিয়ে আটক করে রাখে। এরপর শিশুটির পরিবারের কাছে পর্যায়ক্রমে দশ লাখ, তিন লাখ ও দেড়লাখ টাকা মুক্তিপণ দাবি করে বিভিন্ন জায়গায় চিরকুট ও চিঠি ফেলে রাখে। এদিকে শিশুটির মা-বাবাসহ বাড়ির লোকজন সালাম আলীর সন্ধ্যান না পেয়ে ২০১৮ সালের ১১ আগষ্ট শাহজাদপুর থানায় মামলা দায়ের করেন। ওই দিন পুলিশ আমির চাঁনকে গ্রেফতার করলে তিনি ঘটনার কথা স্বীকার করেন এবং তার দেওয়া তথ্য অনুযায়ী আব্দুল লতিফ ও জাকিরুলের বাড়ির কুয়া থেকে সালাম আলীর লাশ উদ্ধার করা হয়। আসামি আমির ঘটনার কথা স্বীকার করে ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।
রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণের জন্য ১১ জনের স্বাক্ষীর সাক্ষ্য নেন। স্বাক্ষ্য নেওয়া শেষে আজ আমির চাঁনকে মৃত্যুদন্ডের আদেশ দেন বিচারক।
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ