টেকনাফে ২ কৃষককে অপহরণ, গুলিবিদ্ধসহ ৩ জনকে উদ্ধার

বগুড়া নিউজ ২৪ঃ কক্সবাজারের টেকনাফে পৃথকভাবে দুই কৃষককে অপহরণের ঘটনা ঘটেছে। অপর তিন কৃষককে কুপিয়ে এবং গুলি করে ফেলে যায় অপহরণকারীরা। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ভোরে হ্নীলা ইউনিয়নের পানখালী ও মরিচ্যাঘোনা এলাকায় গভীর অরণ্যে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, প্রতিদিনের মতো পাহাড়ের পাদদেশে ‍কৃষি জমি রক্ষণাবেক্ষণে যান তারা। সেখানে ৭ থেকে ১০ জনের সশস্ত্র একটি দল তাদের জিম্মি করে জনপ্রতি ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা আদায়ে ব্যর্থ হওয়ায় শাহাজাহান নামে একজনকে গুলি করে। এ ছাড়া আবু বকর ও তার ছেলে মেহেদী হাসানকে কুপিয়ে আহত করা হয়। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। তবে, পানখালী এলাকার নজির আহমদ ও তার ছেলে মোহাম্মদ হোসেনকে অপহরণকারীরা নিয়ে যায়।

গুলিবিদ্ধ শাহাজাহানের বাবা আবুল মঞ্জুর জানান, আমার ছেলে ও তার সঙ্গীরা ধানখেতে গেলে অপহরণকারীরা তাদের জিম্মি করে মুক্তিপণ দাবি করে। এ সময় অপহরণকারীরা টাকা না পেয়ে আমার ছেলেকে গুলি করে মেরে ফেলার চেষ্টা করে।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, নিয়মিত কৃষি কাজের জন্য তাদের সেখানে যেতে হয়। সেখান থেকে তাদের অপহরণ করা হয়। মুক্তিপণ না পেয়ে বেশ কয়েকজনকে রক্তাক্ত করা হয়। ঘটনাটি পুলিশকে জানানো হয়েছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. হাফিজুর রহমান জানান, বিষয়টি শুনেছি। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ