দীর্ঘ ১১ বছর পর বগুড়া জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন আজ

স্টাফ রিপোর্টার : দীর্ঘ প্রায় ১১ বছর পর আজ বুধবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) বগুড়া জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন। বগুড়া শহরের শহীদ টিটু মিলনায়তনে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সম্মেলনে গোপন ব্যালটের মাধ্যমে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক (৩টি পদ) পদে নেতৃত্ব নির্বাচন করবেন জেলা বিএনপির অধীনস্থ ২৪টি ইউনিটের মধ্যে ২২টি ইউনিটের ২ হাজার ২২২ জন কাউন্সিলর (ভোটার)। আর এই ৫টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৬ জন প্রার্থী।

এদিকে সম্মেলন ঘিরে বেশ আগে থেকেই দলের জেলা ও তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দেয়। নেতাকর্মীদের পদচারণায় প্রতিদিন সরব থেকেছে জেলা বিএনপিসহ বিএনপি ও অঙ্গসংগঠনের কার্যালয়। সম্মেলন স্থল শহীদ টিটু মিলনায়তন ও এর চত্বর এবং দলীয় কার্যালয়সহ বিভিন্ন এলাকায় প্রার্থীদের বড়-ছোট পোস্টার, ব্যানার শোভা পাচ্ছে। শহরের সাতমাথা থেকে নজরুল ইসলাম সড়ক, স্টেশন সড়ক, শেরপুর রোড, গোহাইল রোড মুখে ‘সম্মেলন সফল হোক’ তোরন নির্মাণ করা হয়েছে। টিটু মিলনায়তন চত্বরের পূর্ব পাশে কাউন্সিলরদের ভোট গ্রহণ কেন্দ্র করা হয়েছে।

বগুড়া জেলা বিএনপির সম্মেলন পরিচালনা কমিটি সুত্রে জানা গেছে, সম্মেলনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা বিএনপির সাবেক সভাপতি ও পৌর মেয়র মোঃ রেজাউল করিম বাদশা (আনারস প্রতীক), জেলা বিএনপির সাবেক সভাপতি ভিপি সাইফুল ইসলাম (ছাতা প্রতীক) এবং সাবেক সিনিয়র সহ-সভাপতি ফজলুল বারী তালুকদার বেলাল (দেয়াল ঘড়ি প্রতীক)। সাধারণ সম্পাদক পদে জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মোঃ আলী আজগর তালুকদার হেনা (রিকসা প্রতীক) ও জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এম আর ইসলাম স্বাধীন (মোটর সাইকেল প্রতীক) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সাংগঠনিক সম্পাদক (৩টি পদ) পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আব্দুল আজিজ হিরা (আম প্রতীক), মোশারফ হোসেন স্বপন (সিএনজি প্রতীক), শেখ তাহা উদ্দিন নাহিন (গোলাপ ফুল প্রতীক), মাজেদুর রহমান জুয়েল (বই প্রতীক), সহিদ উন নবী সালাম (কাপ পিরিচ), মোঃ জাহিদুল ইসলাম হেলাল (টিউবওয়েল প্রতীক), কেএম খায়রুল বাশার (মই প্রতীক), মোঃ শহিদুল ইসলাম (মাইক প্রতীক), মোঃ মিজানুর রহমান রাজা (কলস প্রতীক), মোঃ সোলায়মান আলী (বালতি প্রতীক) এবং মোঃ আলী হায়দার তোতা (চশমা প্রতীক)। বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও দ্বি-বার্ষিক সম্মেলন পরিচালনা কমিটির আহবায়ক এ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম বলেন, সকলের সহযোগিতায় সম্মেলন সুষ্ঠু, সুন্দর, সু-শৃঙ্খল, উৎসবমুখর পরিবেশে করার লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ লক্ষ্যে ১৪টি উপ-কমিটিও গঠন করা হয়েছে। তিনি বলেন, বিএনপি একটি বৃহৎ রাজনৈতিক দল। এই দলের মধ্যে গণতন্ত্র চর্চার জন্য গোপন ব্যালটে নেতৃত্ব নির্বাচন পদ্ধতি প্রথম শুরু করেছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সেটি বিএনপির নেতৃত্ব নির্বাচনে মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। সেই মডেলেই বগুড়া জেলা বিএনপির নেতৃত্ব নির্বাচন হবে। এই সম্মেলনে ডেলিগেটগণ জাতীয় পরিচয় পত্র সাথে নিয়ে ভোট দিতে আসবেন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সম্মেলনের উদ্বোধন করবেন সাবেক মন্ত্রী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ্যাডঃ একেএম মাহবুবর রহমান, সাবেক এমপি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এ এই এম ওবায়দুর রহমান চন্দন, বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য গোলাম মোঃ সিরাজ। সভাপতিত্ব করবেন জেলা বিএনপির আহবায়ক এ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম ও পরিচালনা করবেন জেলা বিএনপির সদস্য সচিব ও সম্মেলন পরিচালনা কমিটির সদস্য সচিব আলহাজ¦ মোঃ মোশারফ হোসেন এমপি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০