বগুড়ায় শিক্ষানবিশ আইনজীবী চাঁনকে কুপিয়েছে সন্ত্রাসীরা

স্টাফ রিপোর্টার: প্রকাশ্য দিনের বেলায় বগুড়া শহরের চকফরিদ এলাকায় সন্ত্রাসীরা শিক্ষানবিশ আইনজীবী চাঁন মিয়া (৪০)কে চায়নিজ কুড়াল দিয়ে উপর্যুপরীভাবে কুপিয়েছে। তার অবস্থা আশংকাজনক। তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়েছে।  হাসপাতালের আইসিইউতে তাকে রাখা হয়েছে। আজ  এ রিপোর্ট লেখা পার্যন্ত পাওয়া খবর অনুযায়ী জীবন-মৃত্যু’র সন্ধিক্ষণে তিনি। মঙ্গলবার সকাল সোয়া ৯ টার দিকে প্রকাশ্যে দিনের বেলায়  শহরের চক ফরিদ কলোনি এলাকায় তার ওপর এ  হামলার ঘটনা ঘটে। এ সময় চাঁন মিয়া নিজ বাড়ী থেকে আদালতে যাচ্ছিলেন।  তিনি বগুড়া জজ আদালতে শিক্ষানবিশ আইনজীবী ।

বগুড়া বারের সিনিয়র আইনজীবী ফজলুল বারী ইন্টু জানান, চাঁন মিয়া তার সাথে শিক্ষানবিশ আইনজীবী হিসাবে ৪-৫ বছর ধরে কাজ করছেন। জায়গা- জমি নিয়ে প্রতিপক্ষের সাথে তার বিরোধ ছিল। এ নিয়ে প্রতিপক্ষের বিরুদ্ধে আদালতে একাধিক মামলাও চলছে। মামলাগুলো চাঁন মিয়াই সিনিয়র আইনজীবীদের সাথে পরিচালনা করতেন। এর মধ্যে মঙ্গলবার একটি মামলার সাক্ষীদের শুনানি ছিল। তিনি সকাল সোয়া ৯ টার দিকে মামলার ফাইলপত্র নিয়ে আদালতে যাচ্ছিলেন। কিন্তু পতিমধ্যে তার ওপর এ হামলা করা হয়।

স্থানিয় সূত্র জানায়, জায়গা-জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে কিছুদিন আগে তার প্রতিপক্ষের লোকজন তার বাড়িতে চড়াও হয়ে তাকে হত্যার হুমকি দিয়েছিল এবং তার ছোটবোনকেও মারধোর করেছিল। এরপর তার ওপর এ সন্ত্রাসী হামলা চালানো হলো। স্থানীয়দের ধারণা ,জায়গা-জমি নিয়ে বিরোধের জের ধরেই চাঁন মিয়াকে কোপানো হয়েছে।

স্থানীয় সূত্র আরও জানান, চাঁন মিয়া মামলার ফাইল নিয়ে বাসা থেকে বের হয়ে হেঁটে যাচ্ছিলেন। চকফরিদ মাটির মসজিদ এলাকায় তিনি হামলার শিকার হন। পেছন থেকে কয়েকজন সন্ত্রাসী মোটরসাইকেলযোগে এসে চায়নিজ কুড়াল দিয়ে তঁকে কুপিয়ে পালিয়ে যান। তার মাথা ও হাতসহ শরীরের বিভিন্ন স্থানে তাকে চায়নিজ কুড়াল দিয়ে কোপানো হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে দেন।

তার ওপর এ হামলা বিষয়টি সেখানে থাকা সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। এতে দেখা যায়,হামলা করে তিন দুর্বৃত্ত মোটর সাইকেলযোগে পালাচ্ছে। এদের মধ্যে মোটরসাইকেল চালক এক দুর্বৃত্তের গায়ে লাল গেঞ্জি ও মুখে মাস্ক, মোটর সাইকেলের মাঝে বসা অপর দুর্বৃত্তে মাথায় হেলমেট ও পরণে ফুল সার্ট এবং মোটরসাইকেলে পিছনের সিটে বসা অন্য দুর্বৃত্তের গায়ে  ধুসর-কালো রংএর গেঞ্জি পড়া ছিল।

ছিলিমপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোস্তাফিজার রহমান বলেন, চাঁন মিয়ার অবস্থা আশংকাজনক। তাকে হাসপাতালের আইসিইউতে রেখে চিকিৎসা চলছে। উন্নত চিকিসার জন্য তাকে তার পরিবার ঢাকায় নিয়ে যেতে পারে। এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ও মিডিয়া) মো:শরাফত ইসলাম বলেন, আইনজীবী চাঁন মিয়ার ওপর হামলার ঘটনায় জড়িত দুর্বৃত্তদের গ্রেফতারের চেষ্টা চলছে। জায়গা-জমি নিয়ে বিরোধের জের ধরে তার ওপর এ হামলার ঘটনা বলে তারা জানতে পেরেছেন। তবে এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কোন মামলা হয়নি। চাঁন মিয়া চক ফরিদ এলাকার মৃত কবেজ উদ্দিনের ছেলে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০