রাস্তা অবরোধ করে ইমরান সমর্থকদের বিক্ষোভ, অচল ইসলামাবাদ

বগুড়া নিউজ ২৪ঃ রাজধানী ইসলামাবাদের কাছে কয়েকটি সড়ক অবরোধ করেছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থকরা।

আজ মঙ্গলবারের এ অবরোধের কারণে রাস্তায় যান চলাচল বন্ধ হওয়ার পাশাপাশি কর্তৃপক্ষ একদিনের জন্য স্কুলগুলো বন্ধ রাখতে বাধ্য হয় বলে রয়টার্স জানিয়েছে।

খবরে বলা হয়, সোমবার রাত থেকে গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক অবরোধ করে এ প্রতিবাদ শুরু করে ইমরান খান সমর্থকরা। ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরমুখি সড়কের পাশাপাশি রাজধানীর সঙ্গে লাহোর ও পেশোয়ার শহরকে সংযোগকারী মহাসড়ক অবরোধ করেছে তারা।

টেলিভিশনের ফুটেজে দেখা গেছে, ইমরান খানের সমর্থকরা রাস্তার ওপর অবস্থান নিয়ে সেখানে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছে।

এক পুলিশ কর্মকর্তা রয়টার্সকে বলেন, অবরোধের কারণে লোকজন কাজে যেতে পারছে না। অনেক পরিবার কয়েক ঘণ্টা ধরে রাস্তায় আটকা পড়ে আছে। অবরোধকারীরা অ্যাম্বুলেন্সও আটকে রেখেছে বলে অভিযোগ পেয়েছি আমরা।

পাকিস্তান সরকার মঙ্গলবার সব সরকারি ও বেসরকারি স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

এদিকে ইসলামাবাদ এয়ারপোর্ট সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে ব্যবস্থা নেওয়ার অনুমতি চেয়ে স্বরাষ্ট্র সচিবকে চিঠি দিয়েছে পুলিশ।

ওই চিঠিতে সরকারি বিভিন্ন অফিস, কূটনৈতিক মিশনের নিরাপত্তা নিশ্চিতে পুলিশকে ব্যবস্থা নিতে অনুমতি চাওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার পাঞ্জাবের ওয়াজিরাবাদে লংমার্চে গুলিবিদ্ধ হন ইমরান খান। পিটিআইপ্রধান লাহোরের শওকত খানুম হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে জামান পার্কের বাসায় ফিরেছেন রোববার।

সোমবার এ নিয়ে দেশটির গণমাধ্যম ব্যক্তিত্বদের সঙ্গে বৈঠক করেছেন ইমরান খান। সেখানে তিনি বলেন, একমাত্র সাধারণ নির্বাচনের তারিখ ঘোষণা হলেই তার দল লংমার্চ থেকে পিছিয়ে আসবে। এ নিয়ে পাকিস্তান পিপলস পার্টির কো-চেয়ারম্যান আসিফ আলি জারদারি ও পাকিস্তান মুসলিম লীগের নেতা নওয়াজ শরিফের সঙ্গে কোনো সমঝোতা হবে না বলেও মন্তব্য করেছেন তিনি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০