বগুড়া জেলা সাহিত্য মেলা মঙ্গলবার

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া জেলা সাহিত্য মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে মঙ্গলবার। বগুড়া জেলা স্কুল মাঠে সকাল ১০টায় সাহিত্য মেলার উদ্বোধন করবেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. জিয়াউল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, কবি বজলুল করিম বাহার। অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখবেন বাংলা একাডেমির উপ-পরিচালক ড. এ কে এম কুতুবউদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বগুড়ার অতিরিক্ত জেলা (সার্বিক) মাসুম আলী বেগ।

বগুড়া জেলা প্রশাসনের ব্যবস্থাপনায়, বাংলা একাডেমির সমন্বয়ে ও সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় জেলা সাহিত্য মেলা মঙ্গলবার সকাল ১০টায় উদ্বোধন, বেলা ১১টায় প্রবন্ধ পাঠ ও আলোচনা, দুপুর আড়াইটায় লেখক কর্মশালা, বিকাল ৫টায় স্বরচিত কবিতা, ছড়া, গল্প ও নাটক পাঠ রয়েছে। শেষে রাত ৮টায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এদিকে, সাহিত্য মেলাকে জেলা স্কুল মাঠ সাজিয়ে তোলা হচ্ছে। লাইটিং, ডেকোরেটর ও প্যান্ডেল নির্মাণ করা হচ্ছে।

বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক জানান, জেলা পর্যায়ের সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে জেলা সাহিত্য মেলার আয়োজন করা হয়েছে। তরুণ সাহিত্যিকদের জন্য কর্মশালার আয়োজন থাকছে। সাহিত্য মেলার মধ্যে দিয়ে জেলার কবি ও সাহিত্যি প্রেমিদের আরো প্রেরণা যোগানো হবে। যেন আগামীতে নতুনরা আরো ভালো সাহিত্যকর্ম সৃষ্টি করতে পারেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০