১৯ নভেম্বর সিলেটে পরিবহন ধর্মঘটের ঘোষণা

বগুড়া নিউজ ২৪ঃ বিভাগীয় সমাবেশের অংশ হিসেবে আগামী ১৯ নভেম্বর সিলেটে সমাবেশ করবে সংসদের বিরোধী দল বিএনপি। তবে আগের মতোই সমাবেশের দিনে সকাল-সন্ধ্যা ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। বুধবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতি এই ধর্মঘটের ঘোষণা দেয়।

এর আগে, একই দিন পরিবহন নেতাদের নিয়ে এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে সংগঠনটির সাধারণ সম্পাদক জিয়াউল কবির পলাশ এই তথ্য জানিয়েছেন। তবে এই ধর্মঘটের সঙ্গে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি মইনুল ইসলাম। তিনি বলেন, এই ধর্মঘট বাস সমিতি আহ্বান করেছে।

বাস ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা বাস মালিক সমিতির সভাপতি আবুল কালাম বলেন, বাস ধর্মঘটের সঙ্গে বিএনপির সমাবেশের কোনো সম্পর্ক নেই। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সিএনজিচালিত অটোরিকশায় গ্রিল সংযোজন, সিলেটে রেজিস্ট্রেশনবিহীন অটোরিকশা চলাচল বন্ধ করা, নতুন করে অটোরিকশার নিবন্ধন না দেওয়ার দাবিতে ধর্মঘট ডাকা হয়েছে। তিনি বলেন, এ মাসের শুরুতে বিভাগীয় কমিশনার বরাবর আমরা স্মারকলিপি দিয়েছি। কিন্তু এখন পর্যন্ত প্রশাসন থেকে আমাদের কিছু জানানো হয়নি। তাই বাধ্য হয়ে আমরা প্রতীকী ধর্মঘট পালনের সিদ্ধান্ত নিয়েছি। শনিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাস ধর্মঘট পালিত হবে। তবে ধর্মঘটের বিষয়ে এখনো কিছু জানেন না বলে জানিয়েছেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম। তিনি বলেন, আমরা ধর্মঘটের পক্ষে নই। কোনো দলের কর্মসূচিতেই আমরা বাধা দিতে চাই না। শ্রমিকরা সবার সঙ্গে আছেন। শনিবার সিলেটে বিএনপির সপ্তম বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। নগরের চৌহাট্টা এলাকার আলিয়া মাদরাসা মাঠের এই গণসমাবেশ সফলে নেওয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি। মাদরাসা মাঠে নেতাকর্মীদের থাকার জন্য প্রত্যেক জেলার জন্য আলাদা করে প্যান্ডেল তৈরি করা হয়েছে।

ধর্মঘটের বিষয়ে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, সরকার বাস মালিক সমিতিকে দিয়ে ধর্মঘট আহ্বান করিয়েছে। তবে কোনো বাধা বা ষড়যন্ত্রই শনিবারের সমাবশকে বাধাগ্রস্ত করতে পারবে না। আলিয়া মাদরাসা মাঠে জনসমুদ্র হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০