কাগজসহ শিক্ষা উপকরণের দাম কমানোর দাবিতে কচুপাতা-কলাপাতা হাতে ছাত্র ইউনিয়ন বগুড়ার বিক্ষোভ

কাগজসহ শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ বিকাল ৪ টায় বগুড়ার ঐতিহাসিক সাতমাথায় কচুপাতা, কলাপাতা হাতে ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের  বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ মিছিল শেষে ঐতিহাসিক সাতমাথায় ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সভাপতি ছাব্বির আহম্মেদ রাজ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বায়েজিদ রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি বগুড়ার সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, কৃষক সমিতি বগুড়ার সাধারণ সম্পাদক হাসান আলী শেখ, যুব ইউনিয়ন বগুড়ার সভাপতি সাজেদুর রহমান ঝিলাম,  যুবনেতা সাঈদূর রহমান পারভেজ, ক্ষেতমজুর সমিতি বগুড়া সদর উপজেলার সাধারণ সম্পাদক সোহাগ মোল্লা, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মোঃ সাদ্দাম হোসেন, বগুড়া জেলার সাবেক সাধারণ সম্পাদক মোঃ সোহানুর রহমান সোহান, সাংগঠনিক সম্পাদক জয় ভৌমিক প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, “নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের লাগামহীন দামের কারণে বর্তমানে জনজীবন বিপর্যস্ত। এ অবস্থায় শিক্ষা উপকরণের মূল্য বৃদ্ধিতে বেকায়দায় পড়েছে শিক্ষার্থী ও অভিভাবকরা। প্রতিটি উপকরণের দাম ৪০ থেকে ৫০ শতাংশ বেড়েছে। কিছু উপকরণের দাম দ্বিগুণ পর্যন্ত বেড়ে গেছে। এতে দেশের মধ্যবিত্ত শ্রেণির ওপর যেমন বাড়তি চাপ পড়ছে, তেমনি অনেক নিম্নবিত্ত পরিবারের সন্তানদের লেখাপড়া বন্ধ হওয়ারও উপক্রম হয়েছে। বগুড়া জেলা শিক্ষা বিভাগের তথ্যানুযায়ী বাল্যবিবাহ, দারিদ্রতা, শিক্ষার ব্যবভার বহন করতে না পারা সহ বিভিন্ন কারণে বগুড়া জেলায় ২০১৯-২০২১ পর্যন্ত গত ৩ বছরে মাধ্যমিকে ৫২৮৬৬ জন শিক্ষার্থী ঝরে পড়েছে। শিক্ষা উপকরণের বর্ধিত মূল্য প্রত্যাহার না করা হলে ভবিষ্যতে শিক্ষাজীবন থেকে ঝরে পড়া শিক্ষার্থীদের সংখ্যা আরো বাড়বে। আজকের সমাবেশ থেকে আমরা কাগজ কলমসহ সব শিক্ষা উপকরণের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি জানাচ্ছি।”
বক্তারা আরো বলেন, “আমাদের দাবি মেনে নেওয়া না হলে সর্বাত্মক ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে সরকারকে দাবি বাস্তবায়নে বাধ্য করা হবে।”
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০