ওসি প্রত্যাহার দাবিতে রাজশাহীতে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীতে পুলিশের সামনে এক চিহ্নিত সন্ত্রাসী সাংবাদিকদের হত্যার হুমকি দিয়েছে এবং একজন জ্যেষ্ঠ সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করেছে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা না নেওয়ায় রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার দাবিতে থানার সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন গণমাধ্যমকর্মীরা।

শুক্রবার বিকেল ৪টা থেকে সাংবাদিকরা রাজশাহী নগরীর রাজপাড়া থানা ঘেরাও করেন। সন্ধ্যা পৌনে ৭টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত থানার সামনে রাস্তায় বসেছিলেন তাঁরা। সাংবাদিকরা ওসি এ এস এম সিদ্দিকুর রহমানকে প্রত্যাহারের দাবি জানাচ্ছিলেন।

এর আগে সকালে রাজপাড়া থানার কাছেই অবস্থিত ‘হোটেল এক্স’ নামের একটি আবাসিক হোটেলে সংবাদ সংগ্রহে গিয়ে হেনস্থার শিকার হন দৈনিক ইত্তেফাকের রাজশাহীর স্টাফ রিপোর্টার মো. আনিসুজ্জামান। সম্প্রতি এই হোটেলে ডিজে পার্টির অশ্লীল নৃত্যের দৃশ্য সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছিল। এ নিয়ে ব্যাপক সমালোচনা হয়। সেই আবাসিক হোটেলে দুটি কোচিং সেন্টার তাদের শিক্ষার্থীদের নিয়ে একটি অনুষ্ঠান করছিল।

এক তথ্যের ভিত্তিতে সাংবাদিক আনিসুজ্জামান তা দেখতে সেখানে যান। এ সময় তিনি দেখেন, হোটেলের দোতলায় শিক্ষার্থীদের নিয়ে নাচগানের অনুষ্ঠান চলছে। সাংবাদিক আনিসুজ্জামান এর একটি ছবি নিয়ে বের হচ্ছিলেন। তখন হোটেলের কর্মীরা তাকে আটকে রাখে। শারীরিক ও মানসিক নির্যাতন করে তাঁর ফোন থেকে ছবি ডিলিট করারও চেষ্টা করে।

খবর পেয়ে সেখানে উপস্থিত হন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব রাশেদ রিপনসহ কয়েকজন সাংবাদিক। তাঁরা প্রায় এক ঘণ্টা অবরুদ্ধ থাকা সাংবাদিক আনিসুজ্জামানকে পুলিশের উপস্থিতিতে উদ্ধার করেন। হোটেল থেকে বের হওয়ার সময় হোটেলের কর্মীরা পুলিশের সামনেই সাংবাদিক আনিসুজ্জামানকে ফের শারীরিকভাবে লাঞ্ছিত করে। পুলিশ তখন নির্বিকার ছিল।

এ সময় ওই এলাকার চিহ্নিত এক সন্ত্রাসীকে হোটেল কর্তৃপক্ষের পক্ষ নিয়ে সাংবাদিকদের প্রকাশ্যে হত্যার হুমকি দিতে দেখা যায়। পুলিশের সামনেই ফোন করে অন্য সন্ত্রাসীদের অস্ত্র নিয়ে ঘটনাস্থলে ডাকতেও শোনা যায়।

এ সময় সাংবাদিকরা হোটেল এক্সের সামনে অবস্থান নিয়ে অভিযুক্তদের আটকের দাবি জানালে পুলিশ দুজনকে থানায় নেয়। কিন্তু থানায় নেওয়ার পর আইনগত ব্যবস্থা নিতে গড়িমসি করে। পরে হোটেল এক্সের পক্ষ নিয়ে কথা বলতে শুরু করেন ওসি এ এস এম সিদ্দিকুর রহমান। পুলিশের বোয়ালিয়া জোনের অতিরিক্ত উপকমিশনার তৌহিদুল আরিফের সামনেই ওসি সাংবাদিক নেতাদের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেন। এর প্রতিবাদে সাংবাদিকরা থানার সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন। তারা ওসিকে প্রত্যাহারের দাবি জানান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০