নাজিরপুরে আ.লীগের সম্মেলনে গুলি-সংঘর্ষ, আহত ১৫

পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুরের নাজিরপুরে আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে গুলি বিনিময় ছড়াও হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে মো. রশিদ শেখ (৪২) নামে এক যুবলীগ নেতাসহ উভয় গ্রুপের অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। এরমধ্যে গুরুতর আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যার কিছু আগে স্থানীয় সরকারি মহিলা কলেজ মাঠে ওই সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে জানা গেছে, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম গ্রুপ ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল গ্রুপে মধ্যে ওই সংঘর্ষ বাধে।

এ ঘটনায় মন্ত্রীর গ্রুপের নেতা ও নাজিরপুর উপজেলা মাটিভাঙ্গা ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রশিদ শেখ (৪২), জুয়েল শেখ (১৮), মেজবাহ হাওলাদার (৩০), সোহাগ মৃধা (৪০), আখতারুজ্জামান শিকদার (৫৫), সুবোধ মিস্ত্রী (৪২), এনামুল শেখ টুকু (২৬), জাকারিয়া বেপারী (৩০) ছাড়াও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. তরিকুল ইসলাম তাপস (৩৫), পথচারী ও নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার হালদার (৫৫) এবং আউয়াল গ্রুপের শাওন (৩০), নিক্সন (২৩), জাকির হোসেনসহ (২৮) অন্তত ১৫ জন আহত হয়েছেন। এরমধ্যে গুলিতে আহত রশিদ শেখকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

হামলায় আহত উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক তরিকুল ইসলাম চৌধুরী তাপস জানিয়েছেন, সন্ধ্যার কিছু আগে কেন্দ্রীয় নেতারা কমিটি গঠনের জন্য বঙ্গমাতা কলেজের দোতালার একটি কক্ষে বসে সিদ্ধান্ত নিচ্ছিলেন। ওই সময় আমরা সেই ভবনের নিচে দাঁড়িয়ে স্লোগান দিচ্ছিলাম। এ সময় পিরোজপুর থেকে জেলা আওয়ামী লীগের সভাপতিসহ অন্যদের সঙ্গে আসা ক্যাডার বাহিনীর এক যুবক সঙ্গে থাকা পিস্তল দিয়ে গুলি ছোড়ে। ওই গুলিতে যুবলীগ নেতা রশিদ আহত হন।

এদিকে, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, উভয় গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়লে নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে থাকা অন্তত ১০টি মাইক্রোবাস ভাঙচুরসহ প্রতিপক্ষের ব্যানার-ফেস্টুন ছিঁড়ে ফেলা হয়।

সংঘর্ষের সত্যতা নিশ্চিত করে নাজিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির জানিয়েছেন, ‘আমি কাউকে গুলি করতে দেখিনি। তবে গুলি করা হয়েছে বলে কয়েকজন চিৎকার করে দৌড় দেয়। পরে হামলা ও সংঘর্ষে কয়েকজন আহত হয়েছে বলে শুনেছি।’

তবে বর্তমানে ওই এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০