মোংলা বন্দর এখন আগের চেয়ে অনেক বেশি সক্ষমতা অর্জন করেছে: বন্দর চেয়ারম্যান

বাগেরহাট প্রতিনিধিঃ মোংলা ইপিজেডের বিনিয়োগকারীদের নিয়ে বন্দর ও কাস্টমস কর্তৃপক্ষের কো-অর্ডিনেশন মিটিং অনুষ্ঠিত হয়েছে। মোংলা বন্দর কর্তৃপক্ষ জানায়, বুধবার সকাল সাড়ে ১০টায় ইপিজেড কর্তৃপক্ষের আয়োজনে ইপিজেড মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা ইপিজেডের নির্বাহী পরিচালক মাহবুব আহমেদ সিদ্দিক ও মোংলা কাস্টমস হাউসের কমিশনার মোহাম্মদ নেয়াজুর রহমান।
মোংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় ইপিজেড, বন্দর কর্তৃপক্ষ, কাস্টমস হাউসের উর্ধতন কর্মকর্তা, ইপিজেডের চীন, কোরিয়া ও ইন্ডিয়াসহ বিভিন্ন বিদেশী বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেন, মোংলা বন্দর এখন আগের চেয়ে অনেক বেশি সক্ষমতা অর্জন করেছে, আমাদের বেশ কয়েকটি প্রকল্প ইতোমধ্যে শেষ হয়েছে, আরো কয়েকটি প্রকল্প হাতে নেয়া হয়েছে যা শেষ হলে বন্দরের সক্ষমতা আরো কয়েকগুন বেড়ে যাবে। এছাড়াও ব্যবসায়ীদের যে কোন ধরণের সুযোগ সুবিধার জন্য সরাসরি বন্দরে আমন্ত্রণ জানান তিনি।

সভাপতি কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার মোংলা বন্দরের বর্তমান ও ভবিষ্যৎ পরিকল্পনা এবং সক্ষমতার উপর একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন। প্রেজেন্টেশন শেষে উপস্থিত বিদেশী বিনিয়োগকারীদের কাছ থেকে তাদের বিভিন্ন সুবিধা-অসুবিধার কথা
শুনেন ও কাস্টমসের কিছু সহযোগীতা নিয়ে তা দ্রুত সমাধানের ব্যবস্থা গ্রহণ করেন। মোংলা বন্দরের সক্ষমতা ও সুবিধাদি দেখে বিনিয়োগকারীরা সন্তোষ প্রকাশ করে তারা আরো ব্যাপক হারে এ বন্দর ব্যবহার করবেন বলেও জানান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০