চাঁপাইনবাবগঞ্জে বই উৎসব উদযাপন

বগুড়া নিউজ ২৪ঃ “পড়িলে বই আলোকিত হই, না পড়িলে বই অন্ধকারে রই” শ্লোগানে সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন বিদ্যালয়ে বই উৎসব উদযাপন করা হয়েছে। বছরের প্রথম দিনই চাঁপাইনবাবগঞ্জে শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে নতুন নতুন বই।
এ উপলক্ষ্যে রবিবার সকালে জেলা শহরের হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কালেক্টরেট গ্রীনভিউ স্কুলে বই বিতরন কার্যক্রমে অংশ নেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) পাপিয়া সুলতানা, জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রশিদসহ জেলা প্রশাসন ও শিক্ষা বিভাগের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আলিনগর ভূত পুকুর স্যাটেলাইট স্কুল প্রাঙ্গণে রবিবার সকাল ১১ টায় বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। পৌরসভার বস্তি উন্নয়ন কর্মকর্তা মোহা. নাইমুল ইসলামের সভাপতিত্বে বই উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র নাজনীন ফাতেমা জিনিয়া।
তিনি স্যাটেলাইট স্কুলের ছাত্র-ছাত্রীদের সাফল্য কামনা করে বলেন, পৌরসভার মাধ্যমে স্যাটেলাইট স্কুলটি ঝরে পড়া বাচ্চাদের শিক্ষা প্রদাণ করে থাকে। আর পড়া লেখার মান ভাল হওয়ায় স্যাটেলাইট স্কুলটিতে দিন দিন ছাত্র ছাত্রীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।
এ সময় বিদ্যালয়ের শিক্ষিকা অভিভাবক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে পহেলা জানুয়ারী রবিবার বেলা ১১ টায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নয়াগোলা উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ উৎসবের আয়োজন করা হয়।
নয়াগোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোফাখখারুল ইসলামের সভাপতিত্বে বই উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র-৩ নাজনীন ফাতেমা জিনিয়া এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আহমেদ রঞ্জু।
এ সময় অন্যান্যের মধ্যে স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য আবুল হোসেন আবু, শরিফুল আলম, সহকারী প্রধান শিক্ষক রাহেলা খাতুন, নাজমুল হোদা, আফজাল হোসেনসহ অভিভাবক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিবগঞ্জ মডেল হাই স্কুল মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে পহেলা জানুয়ারি সকাল ১০ টায় বই উৎসব পালিত হয়েছে।
এ সময় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
বই বিতরণ অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, শিবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চৌধুরী জুবায়ের আহমেদ প্রমুখ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ