ভেঙে দেওয়া হলো রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি

বগুড়া নিউজ ২৪ঃ রংপুর সিটি করর্পোরেশন নির্বাচনে শোচনীয় পরাজয়ে ও জামানত হারানোয় দলীয় সিদ্ধান্তে ভেঙে দেওয়া হয়েছে জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি। রোববার (১ জানুয়ারি) সন্ধ্যায় গণভবনে সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে কমিটির ভেঙে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের দুই সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।কমিটিতে রংপুর জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি এ কে এম ছায়াদত হোসেন বকুলকে আহ্বায়ক ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাজেদ আলী বাবুলকে যুগ্ম আহ্বায়ক এবং রংপুর মহানগর আওয়ামী লীগে সাবেক ছাত্রনেতা ডা. দেলোয়ার হোসেন কে আহ্বায়ক ও সাবেক মহানগরের সহসভাপতি আবুল কাশেমকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে।

রংপুর মহানগর আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতি সাফিউর রহমান সফি বলেছেন, আমরা এখনও কোন চিঠি কিংবা ফোন পাইনি, তবে গণমাধ্যমে দেখেছি। দলের মাননীয় সভানেত্রী ও সফল প্রধান মন্ত্রী যা সিদ্ধান্ত নিয়েছে তা আমরা মেনে নিয়েছি। উনি অবশ্যই দলের ভালো মন্দ বুঝেই সিদ্ধান্ত নিয়েছেন।

রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম বলেছেন, দলীয় সিদ্ধান্তে আমাকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে, আমি সবাইকে নিয়ে আগামীতে রংপুরকে আরও বেশি সুসংগঠিত করে কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই চেষ্টাই করবো। তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

প্রসঙ্গত, গত ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত রংপুর সিটি করর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফার কাছে লক্ষাধিক ভোটের ব্যবধানে শোচনীয় পরাজয় হয় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া। তিনি নির্বাচনে চতুর্থ স্থানে থেকে এবং জামানত হারিয়েছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ