সিরাজগঞ্জে জেঁকে বসেছে শীত 

তারিকুল আলম, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে জেঁকে বসেছে শীত। সকাল থেকেই দেখা মিলছে না সূর্যের। এতে খেটে খাওয়া সাধারণ মানুষেরা পড়েছেন বিপাকে। ঘন কুয়াশার কারণে বাড়ছে শীতের তীব্রতা। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছেন না কেউ।
রবিবার (পহেলা জানুয়ারি ) এ জেলায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।
তাড়াশ আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, সিরাজগঞ্জে এ মুহূর্তে কোনো শৈত্যপ্রবাহ নেই। তবে সিরাজগঞ্জ নদী ও বিল অঞ্চল হওয়ায় কুয়াশার কারণে সূর্যের দেখা মিলছে না। আগামী মঙ্গলবার থেকে সূর্যের দেখা মিলতে পারে।

জেলার মহাসড়ক ও আঞ্চলিক রাস্তাগুলোতে ও গাড়ির চাপ কম রয়েছে। এছাড়া রাস্তার মোড়ে মোড়ে রিকশা ও ইজিবাইকচালকদের অলস সময় কাটাতে দেখা গেছে। গরম কাপড়ের দোকানগুলোতে বেড়েছে ক্রেতাদের ভিড়।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন ইয়াজদানী বলেন, কুয়াশার তীব্রতায় দূরের কিছু চোখে পড়ে না। ফলে একটু ধীরগতিতে গাড়ীগুলো চলাচল করছে। তবে কোনো যানজট নেই।

এদিকে শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় জেলার প্রত্যেক উপজেলার হাসপাতালগুলোতে বাড়ছে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা। সর্দি, জ্বর, নিউমোনিয়া, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে রোগীরা চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে শিশু ও বৃদ্ধের সংখ্যা বেশি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ