সিরাজগঞ্জে সঠিকভাবে ডাস্টবিন ব্যবস্থাপনার দাবিতে স্মারকলিপি

বগুড়া নিউজ ২৪ঃ সিরাজগঞ্জ শহর এলাকায় সঠিকভাবে ডাস্টবিন পরিচর্যা ও ডাস্টবিন নির্মাণের দাবীতে পৌর মেয়র বরাবর স্মারক লিপি প্রদান করা হয়েছে। সোমবার দুপুরের দিকে স্বেচ্ছাসেবী সংগঠন ”ইকো ভলেন্টিয়ার্স” এ  স্মারকলিপি প্রদান করেছে। এ সময় ওই সংস্থার সদস্য অন্তরা ভদ্র, জুলী চৌধুরী ও পূজা রানী শীল, সাংবাদিক রানা আহমেদ উপস্থিত ছিলেন। দীর্ঘদিন ধরে শহরের বিভিন্ন স্থানে সঠিকভাবে ডাস্টবিন পরিচর্যা ও নতুন ডাস্টবিন না থাকায় ময়লা আবর্জনার স্তূপ বেড়েই চলেছে। এতে দিন দিন শহরের সৌন্দর্যও নষ্ট হচ্ছে। এরই পরিপ্রেক্ষিতে সিরাজগঞ্জ পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা বরাবর ডাস্টবিন পরিচর্যা ও নতুন ডাস্টবিন নির্মাণের দাবিতে এ স্মারকলিপি প্রদান করা হয়েছে। শহরের বিভিন্ন স্থানে স্থাপিত ডাস্টবিনের ব্যবহার পরিদর্শন করেছি। শহরের মধ্যে ময়লা ফেলার নির্ধারিত জায়গা ও পর্যাপ্ত ডাস্টবিনের অভাবে যেখানে সেখানে ময়লার স্তুপ জমা রাখা হয়েছে।
শহরের ভিতরে পুরাতন আমলের ডাস্টবিন ও কিছু কিছু জায়গায় ডাস্টবিনের ধারণ ক্ষমতা কম থাকার কারণে কিছু ময়লা সেখানে এবং বেশিরভাগ ময়লা আশেপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকে।

এমতাবস্থায় সেখানে ডাস্টবিন সঠিকভাবে পরিচর্যার অভাবে মারাত্মক অবস্থা সৃষ্টি হয়েছে। এজন্য দ্রুত সময়ের মধ্যে উপযুক্ত পদক্ষেপ গ্রহণের দাবি জানান ওই সংস্থার সদস্যগণ। এ বিষয়ে পৌর মেয়র দ্রুত ডাস্টবিন পরিচর্যা ও নতুন ডাস্টবিন নির্মাণের জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের আশ্বাস দেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ