আজ আখেরী মোনাজাতের মধ্য দিয়েশেষ হবে ইজতেমার প্রথম পর্ব

ষ্টাফ রিপোর্টারঃ ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে টঙ্গীর তুরাগ নদের তীরে শুরু হয়েছে তাবলিগ জামাতের তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আজ  আখেরী মোনাজাতে মাধ্যমে শেষ হবে ইজতেমার এ পর্ব।

দেশ-বিদেশের শত শত মুসল্লি ইতিমধ্যে ইজতেমা ময়দানে অবস্থান নিয়েছেন। বিশ্বব্যাপী করোনা মহামারির কারণে গত দুই বছর বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়নি।

বিশ্ব ইজতেমায় আগত ধর্মপ্রাণ মুসল্লিদের শুভেচ্ছা এবং ইজতেমার সাফল্য কামনা করে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী প্রদান করেছেন।

শুক্রবার (১৩ জানুয়ারি) ২০২৩ বাদ ফজর পাকিস্তানের মাওলানা জিয়াউল হকের আম বয়ান ও ফজর নামাজ মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে বিশ্ব ইজতেমা শুরু হয়।
শুক্রবার জুম্মার নামাজে আশে পাশের জেলা উপজেলা থেকে হাজার হাজার মুসুল্লি অংশ নেয় বিশ্ব ইজতেমায়। ইজতেমাতে লাখো মুসুল্লিদের অংশ গ্রহনে তিনি দিন ব্যাপী চলবে বয়ান,টঙ্গীর তুরাগ নদীর তীর ঘেষে ১৬৬ একর জায়গা জুরে মুসুল্লিরা জায়গা করে নিয়েছে।

জানা যায় প্রায় ১০০ টি দেশের মুসুল্লিরা এ বিশ্ব ইজতেমায় অংশগ্রহন করতে পেরে তারা খুশি। প্রশাসনের নজরদারি রয়েছে জোরদার,ইজতেমার র‍্যাবের হেলিকপ্টার আকাশে উড়ে চালিয়ে যাচ্ছে পর্যাবেক্ষন, পুলিশের ওয়াচ টাওয়ার রয়েছে।

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতকে ঘিরে শনিবার দিবাগত রাত ১২টা থেকে মোনাজাত শেষ হওয়া পর্যন্ত কয়েকটি সড়কে যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলাম ইজতেমা ময়দান থেকে বলেন, আখেরি মোনাজাতে দূর-দূরান্ত থেকে অনেক লোক অংশগ্রহণ করবেন। সেজন্য ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। এর অংশ হিসেবে রাত ১২টার পর থেকে কয়েকটি সড়ক বন্ধ রাখা হবে। সড়কগুলো হলো, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে ভোগড়া বাইপাস পর্যন্ত, কামারপাড়া রোড, আশুলিয়া সড়কে আব্দুল্লাহপুর থেকে বাইপাইল পর্যন্ত।
২ য় পর্বের ইজতেমা ২০ জানুয়ারি থেকে শুরু হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ