নৌকায় ভোট দিয়ে মানুষ যা পেয়েছে, অন্য সময়ে তা পায়নি : কামাল

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেছেন, বিএনপির শাসনামলে দেশে ব্যাপক লুটপাট হয়েছে। আওয়ামী লীগ সরকারের সময়ে দুর্নীতি হয় না এমনটা নয়। বর্তমান সরকারের সময়েও দুর্নীতি হয়, বিদেশে টাকা পাচার হয়। কিন্তু এসবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। দেশে দুর্নীতি বন্ধ হয়নি, কিন্তু দুর্নীতির সূচক কমেছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা ও ১ ফেব্রুয়ারি চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনে উপনির্বাচন উপলক্ষে স্থানীয় নেতৃবৃন্দ ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আয়োজনে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসএম কামাল আরও বলেন, শুধু অনিয়ম-দুর্নীতি নয়, ইচ্ছাকৃতভাবে দেশে পণ্যের দাম বৃদ্ধি করলেও ব্যবস্থা নেওয়া হয়েছে। শেখ হাসিনা ২০০৯ থেকে এখন পর্যন্ত বিভিন্ন দুর্যোগ মোকাবিলা করে উন্নয়নকাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী মনে করেন, সবকিছু জবাবদিহি করতে হবে জনগণের কাছে। সেই দায়িত্ববোধ নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, এক সময় বিএনপি-জামায়াতের লোকজন বলেছে, নৌকায় ভোট দিলে মসজিদে আজান শোনা যাবে না। অথচ ইসলামের উন্নয়নে সবচেয়ে বেশি কাজ করেছে আওয়ামী লীগ সরকার। ইসলামের প্রচারে এমন কাজ করেনি আর কোনো সরকার। করোনাকালে মাদরাসার শিক্ষকদের বন্ধ হওয়া বেতন চালু করা হয়েছে, কওমি মাদরাসাকে স্বীকৃতি দেওয়া হয়েছে।

এসএম কামাল বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে দেশে বিদুৎতের দাম বেড়েছে। তবে তা কমাতে সরকার ভর্তুকি দিচ্ছে। উল্টো দিকে ২০০১ থেকে ২০০৬ সালে পর্যন্ত বিএনপির সময়ে ৮ বার বিদুৎতের দাম বেড়েছে। চাঁপাইনবাবগঞ্জে বিদ্যুতের দাবিতে আন্দোলন করায় ২১ জনকে হত্যা করেছে বিএনপি সরকার।

২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনেও নৌকার বিজয় হবে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সততা, সাহসিকতা ও দেশপ্রেমের কারণে জনগণ তাকে ভোট দিয়ে জয়যুক্ত করবে। কারণ আমরা চ্যালেঞ্জ করে বলতে পারি, নৌকায় ভোট দিয়ে মানুষ যা পেয়েছে, অন্য সময়ে তা পায়নি। শেখ হাসিনা সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারেন। তবে দেশ পরিচালনা করতে গিয়ে আমাদেরও ভুল হয়। তবে আমরা তা সংশোধন করতে চাই। দেশের স্বার্থে জাতির স্বার্থে নৌকাকে ভোট দিতে হবে।

এসএম কামাল বলেন, বিএনপিতেও অনেক মুক্তিযোদ্ধা আছে, কিন্তু রাজনৈতিকভাবে তারা মুক্তিযুদ্ধের পক্ষে নয়। জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার পর রাজাকারদের প্রতিষ্ঠিত করেছেন। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশ এগিয়ে যাবে, ভালো থাকবে। শেখ হাসিনার সরকার জনগণের ভাগ্য পরিবর্তনে কাজ করছে।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন, সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থী আব্দুল ওদুদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান প্রমুখ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ