বিশ্বের সবচেয়ে দামি স্যান্ডউইচ! মূল্য ১৭০০০টাকা

বগুড়া নিউজ ২৪ঃ স্যান্ডউইচ! ছোটদের খুব প্রিয় খাবার। সাধারনত পাউরুটি,মাংস ও সসের মাধ্যমে তৈরি হয়ে থাকে এই খাবারটি। ভাবুনতো, একটি স্যান্ডউইচের দাম কত হতে পারে? যদি বলি ১৭০০০টাকা।
অবাক হচ্ছেন?

পৃথিবীর যে কোনও প্রান্তের স্যান্ডউইচের তুলনায় স্বাদে তো একদম আলাদা বটেই, সঙ্গে দামেও অন্যদের ছাপিয়ে গিয়েছে এই স্যান্ডউইচ। এটি ‘গ্রিলড চিজ স্যান্ডউইচ’ নামে পরিচিত।

নিউ ইয়র্কের সেরেনডিপিটি রেস্তরাঁয় পাওয়া যায় বহুমূল্য এই স্যান্ডউইচ। একটির দাম ১৭০০০ টাকা। কেবল মাত্র বেশি দামই নয়, গালভরা নামও রয়েছে স্যান্ডউইচের। এই ‘গ্রিলড চিজ স্যান্ডউইচ’ বানাতে নাকি অনেকটা সময় লাগে। পেরিগন শ্যাম্পেন পাউরুটির মাঝে মাখনের স্তর। আনুষঙ্গিক অন্যান্য উপকরণের মধ্যে অন্যতম হল দক্ষিণ আফ্রিকার লবস্টার। এটি তৈরি করা সময়সাপেক্ষ, তাই এটি খেতে চাইলে অন্তত ৪৮ ঘণ্টা আগে অর্ডার করতে হবে।

কারণ এই স্যান্ডউইচ তৈরির উপকরণগুলি সব সময় রেস্তরাঁয় মজুত রাখা হয় না। অর্ডার এলে বিভিন্ন জায়গা থেকে আনানো হয়। স্যান্ডউইচে যে চিজ ব্যবহার করা হয়, তা আনা হয় ইতালি থেকে। এক বিশেষ প্রজাতির গরুর দুধ থেকে এই চিজ তৈরি হয়। ওই প্রজাতির গরু বছরে মাত্র দু’মাস দুধ দেয়।
বুঝতেই পারছেন কেন এতো দাম! ইচ্ছা থাকলে একবার খেয়েই আসতে পারেন স্যান্ডউইচটি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ