মিয়ানমারে সেনাবাহিনীর বিমান হামলায় নিহত ৭

বগুড়া নিউজ ২৪ঃ মিয়ানমারের সশস্ত্র বাহিনীর বিমান হামলায় স্যাগাইং অঞ্চলের একটি গ্রামে ৭ জন নাগরিক নিহত হয়েছেন। বুধবার গভীর রাতে সেনাবাহিনী বিমান হামলায় এই হতাহতের ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয়রা।

প্রায় দুই বছর আগে সেনাবাহিনীর ক্ষমতা দখলের পর থেকে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মিয়ানমার নজিরবিহীন এক সংকটের মুখোমুখি হয়। গণতান্ত্রিক সরকারকে সরিয়ে সামরিক বাহিনীর ক্ষমতা দখলের ঘটনা বিশ্বজুড়ে ক্ষোভের জন্ম দিয়েছে।

সেনাবাহিনীর অভ্যুত্থানের বিরোধীরা গেরিলা বাহিনী গঠন করে গণতান্ত্রিক সরকার ফিরিয়ে আনার দাবিতে আন্দোলন করছেন।

এক প্রত্যক্ষদর্শীর জানান, বুধবার গভীর রাতে স্যাগাইংয়ের কাথা শহরের মোয়ে তার লে গ্রামে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে সামরিক বিমান থেকে বোমা ফেলা হয়েছে।

এই বিষয়ে মন্তব্য জানতে তাৎক্ষণিকভাবে মিয়ানমারের জান্তার একজন মুখপাত্রের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

জানা গেছে, সামরিক বাহিনীর বোমা হামলায় অন্তত সাতজন গ্রামবাসী মারা গেছেন। তাদের মধ্যে কয়েকজনের দেহ পুড়ে যাওয়ায় পরিচয় শনাক্ত করা যায়নি। বোমা হামলায় আহত হয়েছেন আরও কমপক্ষে পাঁচজন।

নাম প্রকাশে অনিচ্ছুক বোমা হামলার প্রত্যক্ষদর্শী বলেন, হামলায় অনেক বাড়িঘর ধ্বংস হয়েছে এবং কিছু জেলায় যোগাযোগ ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে।

আরও বিমান হামলার আশঙ্কায় স্থানীয় বাসিন্দারা গ্রাম ছেড়ে পালিয়ে গেছেন বলেও জানা যায়। গত ফেব্রুয়ারিতে সেনাবাহিনী নির্বাচিত সরকারকে উৎখাত করার পর থেকে সংঘাতে বিপর্যস্ত মিয়ানমার। দেশজুড়ে প্রতিরোধ আন্দোলন ও কিছু সশস্ত্র গোষ্ঠী আবির্ভূত হয়েছে। আর এসব গোষ্ঠীকে মোকাবিলায় জান্তা বাহিনী প্রায়ই প্রাণঘাতী শক্তি ব্যবহার করছে।
খবর রয়টার্স

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ