অনেক সমস্যা থাকলেও দেশের উন্নয়ন কিন্তু থেমে নেই: প্রাণিসম্পদ সচিব

কাহালু (বগুড়া) প্রতিনিধি: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ বলেছেন আমরা এখন এক ক্রান্তিকালের মধ্যে দিয়ে যাচ্ছি, ডলার সংকট আর অর্থনৈতিক মন্দার কারণে দেশের বিভিন্ন সেক্টরে নানা সমস্যার সৃষ্টি হলেও দেশের উন্নয়ন কিন্তু থেমে নেই।

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ ডেইরি ফার্মার্স এসোসিয়েশনের (বিডিএফএ) আয়োজনে বগুড়ার কাহালু উপজেলার দরগাহাট বাসস্ট্যান্ডের পাশে বগুড়া ভান্ডার এগ্রো ফার্মে রাজশাহী বিভাগীয় খামারি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

বাংলাদেশ ডেইরি ফার্মাস অ্যাসোসিয়েশনের প্রেস সেক্রেটারি ও বগুড়া ভান্ডার এগ্রো ফার্মের প্রোপাইটার তৌহিদ পারভেজ বিপ্লবের সভাপতিত্বে সম্মেলনের বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার, অতিরিক্ত সচিব এটিএম মেস্তাফা কামাল, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. এমদাদুল হক তালুকদার, বাংলাদেশ ডেইরি ফার্মাস অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাদিক এগ্রোর স্বত্বাধিকারী মোহাম্মদ ইমরান হোসাইন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন জেলা প্রাণি সম্পদ অফিসার (অতিরিক্ত দায়িত্ব) ডা. সাইফুল ইসলাম, কাহালু উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ, উপজেলা নির্বাহী অফিসার মোছা. মেরিনা আফরোজ, উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. মো. মাহবুব হাসান চৌধুরী, থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে আরও বলেন, আমাদের দেশের সরকার সময় কৃষকের পাশে আছে। কৃষিবান্ধব সরকারের কারণে দেশ আজ দুধ ও মাংসে স্বয়ংসম্পন্ন। তিনি বলেন, দেশের গো-সম্পদ রক্ষায় প্রাণিসম্পদের কর্মীরা ২৪ ঘন্টা নিরলস সেবা প্রদান করে যাচ্ছেন।

বর্তমানে দেশে মোবাইল ভেটেনারি ক্লিনিক চালু হওয়ায় প্রাণী সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশে উন্নয়নের অভিযান শুরু করেছে তাই দেশে মন্দার ভাব অচিরেই কেটে যাবে আর মুক্তবাজার অর্থনীতির কারণে আমরা কোন জিনিসের দাম বেঁধে দিতে পারি না।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ