বগুড়ায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রফ্রন্টের সমাবেশ

ষ্টাফ রিপোর্টার :  বগুড়ায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা ও ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ১১ টার দিকে শহরের সাতমাথায় এই কর্মসূচি পালন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা সভাপতি ধনঞ্জয় বর্মন। সমাবেশ সঞ্চালনা করেন জেলা কমিটির সাধারণ সম্পাদক নিয়তি সরকার নিতু।

বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) জেলা আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য রিদম শাহরিয়ার, জেলা সংগঠক রিফাত আহমেদ রাব্বি, সরকারি আজিজুল হক কলেজ সংগঠক তীর্থ চাকী, সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ সংগঠক চামেলি খাতুন, মিষ্টি রানী, বিপ্লব চন্দ্র বর্মন, সুরঞ্জিত চন্দ্র বর্মন প্রমুখ।

সমাবেশে সাইফুল ইসলাম পল্টু বলেন, ‘দেশের রাজনীতিতে লুটপাটকারীরা যেমন একচ্ছত্র আধিপত্য বিস্তার করে আছে তেমনি শিক্ষাক্ষেত্রও বাণিজ্যিকীকরণ, বেসরকারিকরণ হতে হতে শিক্ষা আজ পণ্যে পরিণত হয়েছে। এখান থেকে উত্তরণে ফ্যাসিবাদী দুঃশাসনের অবসান ঘটানো এবং ধ্বংসাত্মক পুঁজিবাদী ব্যবস্থা বদলানো জরুরি।’

মুক্তিযুদ্ধের চেতনার সম্পূর্ণ বিপরীতে গিয়ে দেশে শিক্ষা ব্যবস্থা চালু রয়েছে অভিযোগ করে রিদম শাহরিয়ার বলেন, একমুখী শিক্ষার বদলে শিক্ষা আজ বহু ধারায় বিভক্ত। বর্তমানে ২০২৩ শিক্ষাক্রম সমন্বিত করার নামে চলছে এক জগাখিচুরী পদ্ধতি চাপিয়ে দেয়ার ষড়যন্ত্র। যার মাধ্যমে বিজ্ঞান শিক্ষাকে সংকোচিত করা হচ্ছে। এটি জাতির জন্য ভয়ানক।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এই সরকার ১৪ বছরে শোষণ, লুন্ঠন, অর্থপাচার, দুর্নীতির মাধ্যমে দেশে এক দুবৃর্ত্ত ও ফ্যাসিবাদের রাজত্ব কায়েম করেছে। ডিজিটাল নিরাপত্তা আইনের কালাকানুন করেছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়েছে। কিন্তু বাড়েনি শ্রমজীবী মানুষের আয়। তাই এসবের প্রতিবাদে মুক্তিযুদ্ধের স্বপ্নে লালিত হয়ে শোষণ মুক্তির পথে সচেতন লড়াই- ছাত্র আন্দোলন গড়ে তোলার সময়ের দাবি।’

সমাবেশ শেষে ছাত্র ফ্রন্টের নতুন কমিটিকে পরিচয় করিয়ে দেওয়া হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ