অস্ট্রেলিয়ান ওপেন জিতে নাদালকে ছুঁয়েছেন জকোভিচ

বগুড়া নিউজ ২৪ঃ গত বছর কোভিড-১৯ ভ্যাকসিন না নিয়ে এসেছিলেন অস্ট্রেলিয়ান ওপেন খেলতে। নিজের এই গোয়ার্তুমির ফলটা ভাল হয়নি। অস্ট্রেলিয়া সরকার ভ্যাকসিন না নেয়ায় অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে দেননি নোভাক জকোভিচকে।

ফলে স্পেনিশ লিজেন্ডারি রাফায়েল নাদালকে টপকে ২২তম গ্র্যান্ড স্লাম ট্রফি জয়ের সুযোগ করেছেন হাতছাড়া এই সার্বিয়ান। অস্ট্রেলিয়ান ওপেনে টানা ৫ম বারের মতো ট্রফি জয়ের স্বপ্ন ভঙ্গ হয় সেবার।

জকোভিচের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন সেবার নাদাল। এক বছর পর সেই অস্ট্রেলিয়ান ওপেনে প্রত্যাবর্তন করেই ট্রফি পুনরুদ্ধার করেছেন। ছুঁয়েছেন নাদালের ২২টি গ্র্যান্ড স্লাম ট্রফির রেকর্ডকে।

শুধু তা-ই নয়, অস্ট্রেলিয়ান ওপেনে ১০ম ট্রফি জয়ের রেকর্ড করেছেন। গত বছরের জুনে হারিয়েছিলেন নাম্বার ওয়ান পজিশন। সেটাও ফিরে পেয়েছেন জকোভিচ।

অস্ট্রেলিয়ান ওপেনের রাজা জকোভিচ মেলবোর্নের রড লেভার অ্যারেনায় রোববার রাতে পুরুষ এককের ফাইনালে স্টেফানোস সিটসিপাসকে ৬-৩, ৭-৬, ৭-৬ (৭ /৫) গেমে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন।

ফাইনালের প্রথম সেটে জকোভিচের সামনে দাঁড়াতেই পারেননি সিটসিপাস। হার মানেন ৬-৩ ব্যবধানে। অবশ্য দ্বিতীয় সেটে লড়াই জমিয়ে তুলে হার মানেন ৭-৬ (৭-৪) ব্যবধানে। ২-০ তে পিছিয়ে পড়ে সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেননি। তৃতীয় সেটে লড়াই করেও হেরে যান ৭-৬ (৭-৫) ব্যবধানে। তাতে ৩-০ সেটের দাপুটে জয়ে দশম শিরোপা বগলদাবা করেন সাবেক নাম্বার ওয়ান তারকা জকোভিচ।

অস্ট্রেলিয়ান ওপেনে প্রত্যাবর্তনে ট্রফি জিতে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায়জকোভিচ বলেছেন-‘পরিস্থিতি বিবেচনায় এটি সবচেয়ে কঠিন টুর্নামেন্ট ছিল। গত বছর খেলা হয়নি। এই বছর ফিরে এসেছি।কোর্টের বাইরে এবং বাইরে যা কিছু ঘটছে তার সাথে এই অর্জনে আমি অত্যন্ত গর্বিত। গত বছরের ইভেন্ট, এই বছর অস্ট্রেলিয়ায় ফিরে পেয়েছি। আমি একটু বেশি নার্ভাস ছিলাম। তারপরও নিজেকে সফল করার চেষ্টা করার জন্য অনুপ্রাণিত হয়েছি।’

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ