রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে আগ্রহ নেই বিএনপির

বগুড়া নিউজ ২৪ঃ  দেশে ২২তম রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিএনপির কোনো আগ্রহ নেই বলে জানিয়েছেন, দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

রোববার (১২ ফেব্রুয়ারি) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এমনটা জানান তিনি।

রাষ্ট্রপতি নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দেওয়ার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ড. মোশাররফ বলেন, এই সরকার কী করছে, না করছে তা নিয়ে মন্তব্য করতে চাই না। আমরা ১০ দফা দিয়েছি—তার প্রথমটা হচ্ছে এই সরকারের পদত্যাগ। আমরা সেই ১০ দফা নিয়ে আছি।

তিনি বলেন, একটি রাজনৈতিক দল যখন পাল্টা কর্মসূচি দেয় তখন বুঝতে হবে তারা একেবারেই দেউলিয়া হয়ে গেছে। তাদের শক্তি আজকে শূন্যের কোটায়। ভীত হয়ে তারা পাল্টা কর্মসূচি দিচ্ছে। তাদের এই ধরনের পাল্টা কর্মসূচি সাধারণ মানুষ থেকে শুরু করে কেউ গ্রহণ করে না।

খন্দকার মোশাররফ বলেন, গ্যাস-বিদ্যুতসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে গতকাল ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচিতে বিপুলসংখ্যক জনগণ অংশগ্রহণ করেছে। গত কয়েক দিন গ্রেপ্তার ভয়ভীতির পরেও দেশবাসী কর্মসূচি পালন করেছে।

তিনি বলেন, ১৪ বছরে ৫০ লাখ নেতাকর্মীর নামে বানোয়াট মামলা করে এবং সহস্রাধিক নেতাকর্মীকে খুন-গুম করেও বিএনপির নেতাকর্মীসহ দেশের গণতন্ত্রকামী জনগণকে এই ফ্যাসিস্ট সরকার দমাতে পারেনি। তাই ভোটারবিহীন অবৈধ সরকারের বিদায় এখন সময়ের ব্যাপার মাত্র। নির্যাতনের মাত্রা যত বাড়বে, সরকারের বিদায় ঘণ্টা ততই ত্বরান্বিত হবে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আওয়ামী সন্ত্রাসী ও পুলিশি হামলা সত্বেও গণতন্ত্রকামী জনতা দানবীয় সরকারের রক্ত চক্ষুকে উপেক্ষা করে রাজপথে এসে কর্মসূচি সফল করে প্রমাণ করেছে, এ সরকার জনবিচ্ছিন্ন। যুগে যুগে কোনো অত্যাচারী সরকার জুলুম, নির্যাতন করে টিকে থাকতে পারেনি, এই সরকারও পারবে না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮