ইসলামী ব্যাংক থেকে পদত্যাগ করেছেন নবনির্বাচিত রাষ্ট্রপতি

বগুড়া নিউজ ২৪ঃ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের (আইবিবিএল) পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগ করেছেন নির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তাঁর পদত্যাগের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন আইবিবিএলের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মুনিরুল মওলা।

চট্টগ্রামের জেএমসি বিল্ডার্সের পক্ষে ২০১৭ সালের জুনে মো. সাহাবুদ্দিন ব্যাংকটির পরিচালক নিযুক্ত হন এবং এরপর তিনি ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পান। এত দিন একই পদে বহাল ছিলেন। রাষ্ট্রপতি পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর তিনি ব্যাংকটি থেকে পদত্যাগ করেন।

আইবিবিএলের ওয়েবসাইটে গতকাল রোববার পর্যন্ত ভাইস চেয়ারম্যান হিসেবে মো. সাহাবুদ্দিনের নাম থাকলেও আজ সোমবার তা সরিয়ে নেওয়া হয়েছে। ফলে ব্যাংকটির চেয়ারম্যান ও একজন ভাইস চেয়ারম্যানের বাইরে এখন পরিচালক রয়েছেন ১৬ জন। ব্যাংকটিতে ভাইস চেয়ারম্যানের পদ দুটি—মো. সাহাবুদ্দিনের পদত্যাগের ফলে এখন একজন বহাল রয়েছেন। তিনি হলেন বিদেশি প্রতিনিধি ইউসুফ আব্দুল্লাহ আল রাজী।

আইবিবিএলের চেয়ারম্যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের সাবেক অধ্যাপক মোহাম্মদ নাজমুল হাসান। তিনি আরমাডা স্পিনিং মিলের পক্ষে ব্যাংকটির পরিচালক ও চেয়ারম্যান। ২০১৭ সালে ব্যাংকটির মালিকানা পরিবর্তনের পর তিনি দায়িত্ব নেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮