আলুর টিক্কি তৈরি করবেন যেভাবে

বগুড়া নিউজ ২৪ঃ  সহজে নাস্তা তৈরির জন্য আলুকে বেছে নেন অনেকেই। কারণ আলু এমন একটি সবজি যা দিয়ে খুব সহজেই অনেক পদের খাবার তৈরি করা যায়। ঝাল স্বাদের নানা পদের নাস্তা তৈরি করা যায় আলু দিয়ে। এই সবজি তো প্রায় সবার বাড়িতেই থাকে। তাহলে আর অপেক্ষা কেন, রেসিপি জেনে আজই তৈরি করুন সুস্বাদু আলু টিক্কি-

তৈরি করতে যা লাগবে

আলু- ৪টি পেঁয়াজ- ২টি আদা- এক টুকরা কাঁচা মরিচ- ৪টি ধনেপাতা- আধ মুঠো ভাজা জিরা গুঁড়া- আধ চা চামচ মটরশুঁটি- আধ মুঠো চাট মশলা- ১ চা চামচ আমচুর পাউডার- ১ চা চামচ মরিচের গুঁড়া- আধ চা চামচ লেবু- ১টি তেল- ৩ চা চামচ।

যেভাবে তৈরি করবেন আলু ও মটরশুঁটি আলাদা আলাদা করে সেদ্ধ করে নিন। আদা বেটে রাখুন। পেঁয়াজ কুচি করে নিন। একটি পাত্রে আলু সেদ্ধ, মটরশুঁটি, পেঁয়াজ কুচি, আদা বাটা, কাঁচা মরিচ কুচি, ধনেপাতা কুচি, ভাজা জিরা গুঁড়া, মরিচের গুঁড়া, লেবুর রস, চাট মশলা ও আমচুর পাউডার একসঙ্গে ভালো করে মেখে নিন। এবার সেই মিশ্রণ থেকে অল্প করে নিয়ে গোল ও চ্যাপ্টা আকারে গড়ে তুলুন। এবার ননস্টিক প্যানে অল্প তেল গরম করুন। গরম হলে তাতে টিক্কিগুলো দুই পাশ লালচে করে ভেজে তুলুন। সস, মেয়নিজ কিংবা সালাদের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ