চট্রগ্রামে অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল প্রশাসন

চট্রগ্রাম প্রতিনিধিঃ  চট্টগ্রাম মহানগরীর কাজীর দেউরিস্থ আউটার স্টেডিয়ামের পার্শ্ববর্তী অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন। রবিবার (১৯ মার্চ) দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নু-এমং মারমা মং-এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন।

নু-এমং মারমা মং বলেন, এই মাঠটি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস)। মাঠটি রক্ষায় জেলা প্রশাসনের নির্দেশনায় অভিযান চালানো হয়েছে। অভিযানে দুটি রেস্তোরাঁসহ কয়েকটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

চট্টগ্রামের জেলা প্রশাসক ও সিজেকেএস সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, সার্ভেয়ার দিয়ে আউটার স্টেডিয়াম পরিমাপ করেছি। মাঠের অংশটুকু লাল রঙের দাগ দিয়ে চিহ্নিত করার পর লাল খুঁটিও দিয়েছি। এরপর মাঠের ভেতরে যেসব স্থাপনা নির্মাণ করা হয়েছে; সেগুলোকে নিজ উদ্যোগে সরে যেতে যৌক্তিক সময়ও দিয়েছিলাম। সেই সময়ের মধ্যে তারা স্থাপনাগুলো সরায়নি। তাই অভিযান পরিচালনা করে সেগুলো উচ্ছেদ করা হয়েছে।

এর আগে গত ২ মার্চ আউটার স্টেডিয়াম পরিদর্শনকালে সেখানে কোনো ধরনের মেলা হবে না বলে জানান জেলা প্রশাসক। এ সময় তার সঙ্গে ছিলেন সিজেকেএস’র সম্পাদক আ জ ম নাছির উদ্দীনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। পরিদর্শনে গিয়ে আউটার স্টেডিয়ামের ভেতরে গড়ে তোলা অবৈধ স্থাপনা দুই সপ্তাহের মধ্যে সরিয়ে নেওয়ার আলটিমেটাম দিয়েছিলেন জেলা প্রশাসক।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ