প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন রাবির ৯ শিক্ষার্থী

রাবি প্রতিনিধিঃ স্নাতক ও সম্মানের সর্বোচ্চ ফলাফলের ওপর ভিত্তি করে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেতে যাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন বিভাগের ৯ শিক্ষার্থী।

গতকাল রোববার (৩০ এপ্রিল) প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের নাম প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

রাবি থেকে স্বর্ণপদকের জন্য যে ৯ শিক্ষার্থী মনোনীতরা হলেন, আরবি বিভাগের শিক্ষার্থী হাসমোতুল্লা (৩.৯১), আইন বিভাগের শিক্ষার্থী আফসান এলাহি (৩.৮২), পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মো. কাদেরী কিবরিয়া (৩.৯৮), ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের রমজান আলী (৩.৯১), আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মুসতাকিম খান (৩.৮২), বোটানি বিভাগের ইসরাত জাহান ইলা (৩.৯৬), এগ্রোনোমি অ্যান্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের সুমাইয়া আফসানা সুমি (৩.৯৭), ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. শরিফুল ইসলাম (৩.৮৭) এবং গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের মনিকা আমেলিয়া (৩.৮৬)।

প্রসঙ্গত, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতে ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করে আসছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। এ বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭৮ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ