ইমরান খান গ্রেপ্তার

বগুড়া নিউজ ২৪ঃ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (৯ মে) ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে ইমরানকে গ্রেপ্তার করা হয়।

আধা সামরিক বাহিনী পাক রেঞ্জার্স তাকে গ্রেপ্তার। ওই দেশের সাবেক প্রধানমন্ত্রী বর্তমানে পাক রেঞ্জার্সের হেফাজতে রয়েছেন।

গ্রেফপ্তারের পর ইমরানকে রেঞ্জার্স বাহিনীর জওয়ানেরা মারধর করেন বলে অভিযোগ পাওয়া গেছে। এর পর তাকে গাড়িতে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে।

ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সহ-সভাপতি ফাওয়াদ চৌধুরি বলেন, ‘‘জোর করে ইমরানকে তুলে নিয়ে গিয়েছে পাক রেঞ্জার্স। তাঁর আইনজীবী ফয়জল চৌধুরীও হামলার শিকার হয়েছেন।’’

আল কাদির ট্রাস্টের জমি হস্তগত করার অভিযোগ সম্প্রতি ইমরানের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। সেই মামলার জামিন নিতেই মঙ্গলবার সকালে ইসলামাবাদ হাই কোর্টে গিয়েছিলেন তিনি।

ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সহ-সভাপতি ফাওয়াদ চৌধুরি বলেন, ‘‘জোর করে ইমরানকে তুলে নিয়ে গিয়েছে পাক রেঞ্জার্স। তাঁর আইনজীবী ফয়জল চৌধুরীও হামলার শিকার হয়েছেন।’’ তবে প্রশাসন সূত্রের খবর, গ্রেফতারি পর ইমরানকে হাই কোর্ট চত্বরের বাইরে নিয়ে গিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছে রেঞ্জার্স।

রাজনৈতিক দলটি আরও বলেছে, পাকিস্তানের সাহসী জনগণকে অবশ্যই বেরিয়ে আসতে হবে এবং তাদের দেশকে রক্ষা করতে হবে।

এর আগে পাকিস্তানের একটি উচ্চ আদালত দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে সাতটি পৃথক মামলায় আগামী দশ দিনের জন্য অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে। ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বে দুই বিচারপতির বেঞ্চ পরবর্তী শুনানি পর্যন্ত ইমরানকে গ্রেফতারে নিষেধাজ্ঞা দিয়েছে। এছাড়া সাবেক পাক প্রধানমন্ত্রীকে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে আদালত।

আদালতের রেকর্ডে দেখা গেছে যে দেশটির রাজধানীতে ইসলামাবাদ হাইকোর্টের দুই সদস্যের বেঞ্চ আগামী ১০ দিনের মধ্যে তার বিরুদ্ধে উগ্রবাদ-সম্পর্কিত মামলার বিষয়ে একটি উগ্রবাদবিরোধী আদালতে যাওয়ার জন্য ইমরানকে নির্দেশ দিয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ