গুজরাটের সেরা দুইয়ে থাকা নিশ্চিত

বগুড়া নিউজ ২৪ঃ শুভমান গিলের সেঞ্চুরিতে ভর করে সানরাইজার্স হায়দরাবাদকে ৩৪ রানে হারিয়েছে আগেই প্লে অফে খেলা নিশ্চিত করা গুজরাট টাইটান্স। এ জয়ের ফলে দলটি পয়েন্ট টেবিলের সেরা দুইয়ে থেকে লিগ পর্ব শেষ করা নিশ্চিত করেছে। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা গুজরাট ১৩ ম্যাচে পেয়েছে ১৮ পয়েন্ট। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দুইয়ে চেন্নাই সুপার কিংস। মুম্বাই ইন্ডিয়ান্স ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় এবং ১৩ পয়েন্ট নিয়ে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস চতুর্থ স্থানে রয়েছে।

সোমবার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হওয়া ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নামা গুজরাট ৯ উইকেটে ১৮৮ রান করে। জবাবে হায়দরাবাদ ৯ উইকেটে ১৫৪ রান স্কোরবোর্ডে জমা করতে সক্ষম হয়। গুজরাট দলীয় রানের খাতা খোলার আগেই হারায় প্রথম উইকেট। ভুবনেশ্বর কুমারের বলে দ্বিতীয় স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন ঋদ্ধিমান সাহা। দ্বিতীয় উইকেটে সাই সুদর্শনকে নিয়ে ১৪৭ রান যোগ করেন বাইশ গজে ঝড় তোলা শুভমান গিল। ৩৬ বলে ৬ চার ও এক ছক্কায় ৪৭ রান করা সুদর্শন আউট হলে জুটি ভাঙে। সেখান থেকেই এরপর ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়ে গুজরাট। ৪১ রান যোগ করতেই হারিয়ে ফেলে ৮ উইকেট। মাঝে একাই লড়ে যাওয়া গিল তুলে নেন সেঞ্চুরি। ষষ্ঠ ব্যাটার হিসেবে ভুবনেশ্বরের শিকার হওয়ার আগে ৫৮ বলে ১৩ চার ও এক ছক্কায় ১০১ রানের চমৎকার ইনিংস খেলেন। গিল ও সুদর্শন ছাড়া আর কোনো ব্যাটার ব্যক্তিগত রানকে দুই অঙ্কের ঘরে নিতে পারেননি। তিন ব্যাটার শুন্য রানেই মাঠ ছাড়েন।

অরেঞ্জ আর্মিদের হয়ে ভুবনেশ্বর ৩০ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট। একটি করে উইকেট পান মার্কো জানসেন, ফজলহক ফারুকি ও টি নটরাজন। ১৮৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে হায়দরাবাদ প্রতিপক্ষের বোলিং আক্রমণের সামনে শুরু থেকেই দিশেহারা হয়ে পড়ে। স্কোরবোর্ডে ৫০ রান জমা করার আগেই খুইয়ে বসে ৬ উইকেট। সপ্তম উইকেট পড়ার সময় রান ছিল ৫৯। হায়দরাবাদের শোচনীয় হার যখন সময়ের ব্যাপার বলেই মনে হচ্ছিল, তখনই অষ্টম উইকেটে ভুবনেশ্বরকে নিয়ে প্রতিরোধ গড়েন হেনরিখ ক্লাসেন। ব্যাট হাতে পাল্টা আক্রমণে গিয়ে তিনি একাই লড়ে পেয়ে যান ফিফটি। ১৭তম ওভারের পঞ্চম বলে ক্লাসেন ঝড় থামান মোহাম্মাদ শামি। প্রোটিয়া উইকেটরক্ষক ব্যাটার ৪৪ বলে ৪টি চার ও ৩ ছক্কায় ৬৪ রান করে স্বদেশী ডেভিড মিলারের তালুবন্দি হন। ভেঙে যায় ৬৮ রানের অষ্টম উইকেট জুটি। রশিদ খানের হাতে ধরা পড়ে নবম ব্যাটার হিসেবে ক্রিজ ছাড়া ভুবনেশ্বর ২৬ বলে ৩ চারে করেন ২৭ রান। গুজরাটের পক্ষে ২১ রান খরচায় ৪ উইকেট পান শামি। ২৮ রানের বিনিময়ে ৪ উইকেট দখল করেন মোহিত শর্মা। এক উইকেট পকেটে পুরেন ইয়াশ দয়াল।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ