শীর্ষ সন্ত্রাসী শুটার লিটন গ্রেফতার

বগুড়া নিউজ ২৪ঃ রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে শীর্ষ সন্ত্রাসী সাত মামলার পলাতক আসামি শুটার লিটনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত শীর্ষ সন্ত্রাসী মো. ইয়াছিন উদ্দিন লিটন ওরফে ইয়াসিন ওরফে লিটন আখন্দ ওরফে শুটার লিটন (৩৯) কুমিল্লা জেলার মেঘনা থানার চন্দনপুর গ্রামের মৃত বদরুজ্জামান বাদলের পুত্র। সে উত্তর যাত্রাবাড়ী এলাকায় থাকতো।
এসময় তার কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন, ৩ রাউন্ড গুলি, ৩৪৮ পিস ইয়াবা ট্যাবলেট, ১টি মোবাইল ফোন ও মাদক বিক্রয়ের নগদ ৫১ হাজার টাকা উদ্ধার করা হয়।
র‌্যাব-১০ এর সহকারি পরিচালক এএসপি (মিডিয়া) এনায়েত কবির শোয়েব বাসসকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল সোমবার রাতে রাজধানীর যাত্রাবাড়ী থানার দক্ষিণ যাত্রাবাড়ীর বিজিবি মার্কেট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
লিটন রাজধানীর যাত্রাবাড়ী, শ্যামপুর, মুগদা, পল্টন, মতিঝিল, কদমতলী ও কেরাণীগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় মাদক ব্যবসা, চাঁদাবাজি, অবৈধ ভূমি দখল, ধর্ষণ ও হত্যাসহ বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল। তার কাজে কেউ বাধা দিলে শুটার লিটন তাকে মারধর করে ভয়-ভীতি দেখাত।
র‌্যাব জানিয়েছে, সে দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য সংগ্রহ করে রাজধানী ঢাকাসহ আশপাশের বিভিন্ন এলাকায় বিক্রি করতো। কেউ তার বিরুদ্ধে ভয়ে মুখ খুলতে সাহস করতো না।
লিটন র‌্যাবকে জানায়, সে বিভিন্ন উচ্চবিত্ত ও ব্যবসায়িদের টার্গেট করে অস্ত্রের ভয় দেখিয়ে মোটা অংকের চাঁদা দাবি করত। দাবিকৃত চাঁদা দিতে অস্বীকৃতি জানালে লিটন তাদেরকে মারধরসহ বিভিন্ন শারীরিক নির্যাতন করত এবং প্রয়োজনে তাদের হত্যা করতো।
র‌্যাব বলছে, লিটন কন্ট্রাক্ট কিলিংসহ মোটা অংকের টাকার বিনিময় যে কাউকে হত্যা করতে দ্বিধাবোধ করতো না। যার কারণে সে এলাকায় শুটার লিটন নামে খ্যাত।
তার বিরুদ্ধে রাজধানীর যাত্রাবাড়ী, মুগদা ও পল্টন থানায় ১টি হত্যা মামলা, ২টি অস্ত্র মামলা, ৩টি মাদক মামলা মামলাসহ ৭টি মামলা রয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ