রুশ সীমান্তবর্তী অঞ্চলে ড্রোন হামলা

বগুড়া নিউজ ২৪ঃ রাতভর ড্রোন হামলার শিকার হয়েছে দক্ষিণ-পশ্চিম রাশিয়ার বেলগোরোড অঞ্চল। স্থানীয় গভর্নর বলছেন, সীমান্তবর্তী এ অঞ্চলে পুতিন-বিরোধীদের সঙ্গে হাত মিলিয়েছে ইউক্রেনের সেনাবাহিনী। খবর সিএনএন।

গতকাল সোমবার (২২ মে) দিবাগত রাত ও আজ সকালে সিরিজ টেলিগ্রাম পোস্টের মাধ্যমে হামলার হালনাগাদ তথ্য দেন গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ।

তিনি বলেন, গ্রেভোরন শহরে ড্রোন হামলায় দুটি বাড়িতে আগুন ধরে যায়। বোরিসোভকা গ্রামে একটি প্রশাসনিক ভবন ও একটি বাড়িতে ড্রোন থেকে বিস্ফোরক ছোড়া হয়েছে।

ড্রোন হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। কেউ দায়ও কেউ স্বীকার করেনি।

ব্যাচেস্লাভ অপর এক বার্তায় জানান, শহরের নিরাপত্তায় প্রতিরক্ষা মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। গতকাল ঘোষণা করা সন্ত্রাসবিরোধী অভিযানের সমাপ্তির জন্য অপেক্ষা করছি আমরা।

একইসঙ্গে অপারেশন শেষ না হওয়া পর্যন্ত বাসিন্দাদের বাড়িতে ফিরতে নিষেধ করেন তিনি।

এর আগে গতকাল গ্ল্যাডকভ বলেছিলেন, ইউক্রেনের সেনাদের সঙ্গে যুক্ত নাশকতাকারী গোষ্ঠীর হামলায় আটজন আহত হয়েছে। এর পর গ্রেভোরনের বেশিরভাগ বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে।

এই অঞ্চলে সক্রিয় ফ্রিডম অব রাশিয়া লিজিওন ও রাশিয়ান ভলেন্টিয়ার কর্পস আগেই দাবি করেছিল, গতকাল ইউক্রেন থেকে বেলগোরোডে গিয়ে কোজিনকার বসতি সম্পূর্ণরূপে মুক্ত করেছে ও গ্রেভোরনে প্রবেশ করেছে।

তবে সংশ্লিষ্টতা অস্বীকার করে ইউক্রেনের এক কর্মকর্তা বলেছেন, পক্ষগুলো রুশ নাগরিকদের নিয়ে গঠিত ও তারা স্বাধীনভাবে কাজ করছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ