নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার অপরাধে সুন্দরবনে ৮ জেলে আটক

সাতক্ষিরা প্রতিনিধিঃ নিষেধাজ্ঞা অমান্য করে সুন্দরবনে নদীতে মাছ ধরার সময় মালামালসহ ৮ জেলেকে আটক করেছেন মান্দারবাড়িয়া বন টহল ফাঁড়ির সদস্যরা।

মঙ্গলবার সকাল ৯টার দিকে মান্দারবাড়িয়া টহল ফাঁড়ির ইনচার্জ (ওসি) সোলাইমান হোসেনের নেতৃত্বে বনকর্মীরা সুন্দরবনে মান্দারবাড়িয়া নদী থেকে জেলেদের আটক করে।

এসময় জেলেদের ব্যবহৃত ২টি বড় নৌকা, ১২০ কেজি মাছ ও লক্ষাধিক টাকা মূল্যের নিষিদ্ধ জালসহ অন্যান্য সরঞ্জাম জব্দ করে বনকর্মীরা।

আটক জেলেরা হলেন কয়রা উপজেলার গোবরা গ্রামের তজিমুদ্দীনের ছেলে রশিদ, আক্কেল আলীর ছেলে সফিকুল, মোক্তার আলীর ছেলে মান্নান, ইসমাইল সরদারের ছেলে আলামিন, রশিদ গাজীর ছেলে নূরুজ্জামান, রশিদ সরদারের ছেলে রোকনুজ্জামান এবং যাতাখালী গ্রামের নুরুল আমিন সানার ছেলে জাহিদুল ইসলাম ও হাফিজুর রহমানের ছেলে ফজর আলী।

সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এ,কে,এম, ইকবাল হোসেন চৌধুরী সত্যতা নিশ্চিত করে বলেন, আটক জেলেদের বন আইনে আদালতে পাঠানো হয়েছে। উল্লেখ্য মাছের প্রজনন নির্বিঘœ করতে ২০ মে থেকে বঙ্গোপসাগরে ও সুন্দরবনে সকল প্রকার মৎস্য আহরণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বঙ্গোপসাগরে এই নিষেধাজ্ঞা চলবে ২৩ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত এবং সুন্দরবনে চলবে ৩১ আগস্ট পর্যন্ত। এই সময়ের মধ্যে বঙ্গোপসাগর ও সুন্দরবনে কোন প্রকার মাছ বা জলজ প্রাণি আহরণ করতে পারবেন না জেলে বা মৎস্যজীবীরা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ