আইপিএলে প্রাইজমানি, কে পাবে কত করে

বগুড়া নিউজ ২৪ঃ সময়ের হিসেবে আর অপেক্ষা মাত্র এক দিনের। এরপরই পর্দা উঠবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরের। কেবল শিরোপাই নয়, ফাইনালে জিতলে বিশাল অঙ্কের অর্থের হাতছানিও থাকবে।

রোববার (২৮ মে) আহমেদাবাদে আইপিএলের ফাইনাল মহারণে মুখোমুখি হবে আসরের অন্যতম সেরা দুই দল চেন্নাই সুপার কিংস ও গুজরাট টাইটানস। এ দুই দলের লড়াই দিয়েই চলতি আসরের শুরু হয়েছিল, এবার আইপিএল প্রেমীরা মহেন্দ্র সিং ধোনি ও হার্দিক পান্ডিয়ার দ্বৈরথ দিয়েই শেষটা দেখবে।
বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এ ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট থেকে রেকর্ড পরিমাণ লাভবান হচ্ছে বিসিসিআই। প্রতিনিয়তই নতুনত্বে সাজানো এ টুর্নামেন্টের প্রাইজমানিও চোখ কপালে ওঠার মতো।

এবারের আইপিএলে মোট প্রাইজমানির পরিমাণ ৪৬ দশমিক ৫ কোটি রুপি। এর মধ্যে চ্যাম্পিয়ন দল পাবে ২০ কোটি রুপি। এরপর ১৩ কোটি রুপি পাবে রানার্স-আপ দল। তিনে থাকা মুম্বাই পাচ্ছে ৭ কোটি রুপি। আর শীর্ষ চারে থাকা লখনৌ সুপার জায়ান্ট পেয়েছে ৬ দশমিক ৫ কোটি রুপি।

এখানেই শেষ নয়, আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক ও সর্বোচ্চ উইকেট শিকারি ১৫ লাখ রুপি করে পাবেন। এ ছাড়া সেরা উদীয়মান ক্রিকেটার ২০ লাখ রুপি, সেরা মূল্যবান প্লেয়ার ১২ লাখ রুপি, পাওয়ার প্লেয়ার অব দ্যা সিজন ও সুপার স্ট্রাইকার অব দ্য সিজন ১৫ লাখ করে পাবেন। এর সঙ্গে গেম চেঞ্জার অব দ্য সিজনও ১২ লাখ রুপি পাবেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ