যে কারণে অভিনয় ছেড়েছিলেন শাবানা

বগুড়া নিউজ ২৪: ঢাকাই চলচ্চিত্রের এক সময়কার দাপুটে অভিনেত্রী ছিলেন শাবানা। তিন দশকের ক্যারিয়ারে প্রায় তিন শ’র মতো চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। অভিনয় দিয়ে তিনি জয় করেছেন কোটি ভক্তের হৃদয়। সিনেমার কাজ নিয়ে যখন দম ফেলার সুযোগ ছিল না তার, ঠিক তখন কাউকে কিছু বুঝতে না দিয়ে যুক্তরাষ্ট্রে বসবাস শুরু করেন তিনি। দেশের জনপ্রিয় এই অভিনেত্রী চলচ্চিত্রকে বিদায় জানিয়েছেন দুই দশক হলো। তবুও তার জনপ্রিয়তায় একটুও ভাটা পড়েনি। বরং এখনও দর্শক শাবানার ফিরে আসার অপেক্ষায়।

হঠাৎ করে চলচ্চিত্র জগৎ থেকে শাবানা নিজেকে গুটিয়ে নেওয়ার পেছনে প্রচলিত একটি কারণ চাউর হয়ে আছে। জানা যায়, তার আমেরিকা প্রবাসী মেয়েকে কিছুতেই খুঁজে পাওয়া যাচ্ছিল না। তখন তিনি মানত করেন, মেয়েকে যদি ফিরে পান তাহলে জীবনে আর কখনও অভিনয় করবেন না! এই জগৎ ছেড়ে দিয়ে ধর্ম চর্চায় মন দেবেন। মেয়েকে ফিরে পেয়ে তিনি অভিনয়, চলচ্চিত্র ও দেশ ছাড়েন। স্থায়ীভাবে বসবাস শুরু করেন আমেরিকায়।

তবে এই তথ্যটি প্রতিষ্ঠিত নয়। শাবানা নিজেও কখনও এমন কথা বলেননি। দেশের একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শাবানা জানিয়েছেন অভিনয় থেকে নিজেকে গুটিয়ে নেওয়ার কারণ।

তিনি বলেন, শৈশবে অভিনয়ের সঙ্গে যুক্ত হই। নিজেকে দেওয়ার মতো সময় পাইনি। কাজ, কাজ আর কাজ। এভাবেই কেটেছে একটানা ৪০ বছর। পরিবার ও সন্তানদের সময় দেওয়ার ব্যাপারটি একটা সময় জরুরি হয়ে পড়ে। দেশের বাইরে পড়াশোনার বিষয়ও ছিল। তাই সন্তানদের ভবিষ্যতের কথা চিন্তা করে অভিনয়টা ছাড়তে হয়েছে।

তিন দশকের বেশি সময় ধরে তিনি দুর্দান্ত প্রতাপের সঙ্গে অভিনয় করেছেন শাবানা। যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে শেষবারের মতো ‘ঘরে ঘরে যুদ্ধ’ সিনেমার শুটিংয়ের জন্য ক্যামেরার সামনে দাঁড়ান তিনি। সমাজ ও পারিবারিক জীবনের বহু সমস্যা তিনি তুলে ধরেছেন অভিনয়ের মাধ্যমে। দর্শককে হাসিয়েছেন, কাঁদিয়েছেন। তিন শতাধিক ছবিতে অভিনয় করেছেন। অসামান্য অভিনয়ের স্বীকৃতি হিসেবে রেকর্ড ১১ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন গুণী এই অভিনেত্রী।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১