ইস্ট ওয়েস্ট মিডিয়া আবারো সেরা করদাতা

বগুড়া নিউজ ডেস্কঃ ২০১৮-১৯ করবর্ষের জন্য দেশের প্রথম সারির শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড (ইডব্লিউএমজিএল) আবারো শীর্ষ করদাতা নির্বাচিত হয়েছে।

আগামী ১৩ নভেম্বর রাজধানীর এক হোটেলে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত ‘ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান’ অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির প্রতিনিধির হাতে ট্যাক্স কার্ড, ক্রেস্ট ও সম্মাননা সনদ তুলে দেওয়া হবে।

এ সময় সর্বোচ্চ ও দীর্ঘ সময় ধরে কর দেওয়া জাতীয়ভাবে ব্যক্তি পর্যায়ে ৭৪ ব্যক্তি ও কম্পানি পর্যায়ে ৫৭ প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড ও ক্রেস্ট প্রদান করা হবে। এ ছাড়া এলাকা ভিত্তিক উল্লেখযোগ্য আরো কিছু ব্যক্তিকে একই সম্মাননা দেওয়া হবে।

প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে ইডব্লিউএমজিএল টানা তিন বছরের পর এবারেও সেরা করদাতা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে। এই প্রতিষ্ঠানের মালিকানাধীন ছয়টি গণমাধ্যম হলো- কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ইংরেজি পত্রিকা ডেইলি সান, অনলাইন পত্রিকা বাংলানিউজ টোয়েন্টিফোরডটকম, নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন এবং রেডিও ক্যাপিটাল। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও তাঁর পরিবার এর আগে কর বাহাদুর পরিবার হিসাবেও নির্বাচিত হন।

এনবিআর থেকে যাচাই বাছাই করে ট্যাক্স কার্ড প্রাপ্তদের নামের নামের তালিকা অর্থমন্ত্রণালয়ে পাঠানো হয়। অর্থমন্ত্রণালয়ের চূড়ান্ত অনুমোদনের পর অর্থমন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ থেকে পৃথক প্রজ্ঞাপন জারি করে এসব নামের তালিকা প্রকাশ করা হয়। এ প্রজ্ঞাপনে জাতীয় পর্যায়ে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম রয়েছে। কম্পানি পর্যায়ে ১৪টি এবং অন্যান্য পর্যায়ে ৪টি ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড দেওয়া হয়।

ট্যাক্স কার্ডের মেয়াদ থাকবে এক বছর। কার্ড প্রাপ্তরা বিভিন্ন ধরনের রাষ্ট্রীয় সুবিধা পাবে। সংশোধিত জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা ২০১০ অনুসারে এসব কার্ড দেওয়া হয়েছে। নীতিমালা অনুযায়ী ট্যাক্স কার্ডধারীরা বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। সড়ক, বিমান, নদীপথে ভ্রমণে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাবেন। হোটেল-রেস্তোরাঁয় অগ্রাধিকার ভিত্তিতে সেবা পাবেন। বিমান বন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুযোগ পাবেন। ট্যাক্স কার্ডধারী ব্যক্তি ও তার পরিবার চিকিৎসায় হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে শয্যা সুবিধা পাবেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০