জমে উঠেছে মাসব্যাপী তাঁত বস্ত্র ও হস্ত কুটির শিল্প মেলা

ষ্টাফ রিপোর্টারঃ ক্রেতা-বিক্রেতার উপস্থিতিতে জমে উঠেছে মাসব্যাপী তাঁত বস্ত্র ও হস্ত কুটির শিল্প মেলা। তবে মেলায় এবার বেশি আকর্ষণ করছে কসমেটিক্স ও গৃহস্থলির দ্রব্যাদি। ওইসব পণ্য কিনতে প্রতিদিন ভীড় জমাচ্ছে নানা বয়সী নারী-পুরুষ।

বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতাল সংলগ্ন মাঠে গত ২৫শে ডিসেম্বর  মাসব্যাপী তাঁত বস্ত্র ও হস্ত কুটির শিল্প মেলার উদ্বোধন করা হয়। ওইদিন বিকেল ৫টায় পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা মেলার উদ্বোধন করেন। বগুড়া ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশন এ মেলার আয়োজন করে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এ মেলা চলছে।

সোমবার বিকেলে সরেজমিনে মেলায় গিয়ে দেখা যায় যুবক-যুবতীসহ নারীদের প্রচন্ড ভীড়। তারা পছন্দের কসমেটিক্স ও ঘর সাজাতে গৃহস্থলির জিনিসপত্র কিনছেন। শিশুদের স্লিপার, ম্যাজিক নৌকা,ট্রেন ,ট্রয়ট্রেন ,চড়কি,নাগোর দেলায় বিনোদন নিচ্ছে শিশুরা।
কসমেটিক্স দোকানের কয়েকজন ক্রেতা জানান, মেলায় আসলে ঘুরতে এসেছিলেন। কিন্তু আসার পর অনেক কসমেটিক্স ও বিভিন্ন প্রকারের অলংকার পছন্দ হওয়ায় সেগুলো কিনেছেন।

মেলার দর্শনার্থী সামিয়া জানান, মেলা বেশ ভাল লেগেছে, গত কয়েকবারের চেয়ে এবারের মেলা অনেক আকর্ষনীয় বিশেষ করে মেলার গেইট ও ফুয়ারা অনেক বেশী সুন্দর। কয়েকজন নারী জানান, সাধারণত পরিকল্পনা করে ঘর সাঝাতে দ্রব্যাদি কেনা হয় না। কোন মেলায় গেলে এসব জিনিপত্র কেনা হয়। তাই সেই উদ্দেশ্যে মেলায় আসা হয়েছে। তবে মেলায় আসা অনেক জিনিসি-পত্রই তাদের পছন্দ হয়েছে।
বিক্রেতারা বলেন, মেলায় ক্রেতার সংখ্যা সন্তোষজনক। বিশেষ করে বিকেল থেকে রাত পর্যন্ত ক্রেতার সমাগম ঘটছে। তবে জিনিপত্রের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকায় বেচা-বিক্রি বেশ ভাল হচ্ছে।

মেলার আহবায়ক বগুড়া ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন এর সভাপতি মমিনুর রশীদ শাইন জানান, বগুড়াতে এই প্রথম বড় আকারে সুসজ্জিত এই মেলার আয়োজন করা হয়েছে। এখানে সব বয়সের মানুষ বিনোদনের সুযোগ পাচ্ছে। বিশেষ করে মহিলারা তাদের পছন্দের জিনিষ কিনছেন ডেমন তেমনি তরুন তরুনীদের ভড়ি কম নয়। শিশুদের নিয়ে অভিভাবকরা এখানে সুস্থ বিনোদন পাচ্ছেন বলেই অনেক অভিভাবক তাদের অভিমত দিচ্ছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ