মুজিব বর্ষে কেউ বেকার থাকবে না: প্রধানমন্ত্রী

বগুড়া নিউজ বিডিঃ মুজিব বর্ষে কেউ বেকার থাকবে না বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে জাতীয় যুব পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, যুবকদের যাতে কর্মসংস্থান হয় সেদিকে লক্ষ্য রেখেই যে কোনো প্রকল্প গ্রহণ করে সরকার।

তিনি বলেন, প্রতিটি মানুষের মৌলিক চাহিদা পূরণ করাই সরকারের মূল লক্ষ্য। স্বাধীনতার সুফল যেন ঘরে ঘরে পৌছায় সেটাই আওয়ামী লীগের মূল লক্ষ্য।যুবকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, চাকরি না করে, চাকরি দেবো, এটা মাথায় থাকতে হবে। তাহলে কেউ আর বেকার থাকবে না। চাকরি না করলেও এখন আর বেকার থাকবে না।তিনি বলেন, মানসিকতা বদলাতে হবে। চাকুরী ছাড়া আর কিছু করা যায় না, এ মানুসিকতা বদলাতে হবে। চিন্তায় পরিবর্তন আনতে। নিজেরাই করবো। প্রশিক্ষণ নিয়ে নিজের পায়ে দাঁড়াতে হবে। বহুমুখী সুযোগের সদ্ব্যবহার করে যুবকদের নিজের পায়ে দাঁড়াতে হবে।

এ সময় সরকারের দেয়া বহুমুখী সুযোগের সদ্ব্যবহার করে যুবকদের নিজের পায়ে দাঁড়ানোর আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি আরো বলেন, চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে। চাকরি ছাড়া পেশা হয় না-এ মানসিকতা বদলাতে হবে।বঙ্গবন্ধু কন্যা বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে যুবকদের জন্য কর্মসংস্থান ব্যাংক প্রতিষ্ঠা করেছিল। তারই ধারাবাহিকতায় তরুণদের এগিয়ে নিতে বিনা জামানতে ঋণ দিচ্ছে সরকার। শুধু চাকরি নয়, খেলাধুলাসহ বিভিন্ন ক্ষেত্রে তরুণরা যাতে এগিয়ে যেতে পারে সরকার তার ব্যবস্থা করছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ