বগুড়ায় এসএসসির ভূয়া প্রশ্নপত্র বিক্রির অভিযোগে ১ জন গ্রেফতার

বগুড়া নিউজ ২৪ঃ বগুড়ায় এসএসসির ভ‚য়া প্রশ্নপত্র বিক্রির অভিযোগে ০১ জন গ্রেফতার করেছে র‌্যাব।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১২ বগুড়ারি পক্ষথেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব তার প্রতিষ্ঠা লগ্ন হতেই খুন, অপহরণ, জঙ্গীদমন, প্রশ্ন ফাঁস, ছিনতাই, চাঁদাবাজ, চুরি, অবৈধ মাদক ব্যবসা ও চোরাচালানসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করাসহ দূস্কৃতিকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে অপরাধ নির্মূলে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে এবং র‌্যাব-১২ এর সিপিএসসি, বগুড়া ক্যাম্পের আওতাধীন এলাকাগুলিতে ব্যাপকভাবে সফলতা অর্জন করেছে। গোয়েন্দা নজরদারী বৃদ্ধিসহ সার্বক্ষনিক অভিযান পরিচালনা করে র‌্যাব ইতোমধ্যে জনগনের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বগুড়া জেলার সদর থানাধীন বৃন্দাবনপাড়া পূর্বপাড়াস্থ জনৈক সাইফুল ইসলাম ফটিকের নাফ ছাত্রাবাসে প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সদস্য চলমান এসএসসি পরীক্ষা-২০২০ এর প্রশ্নপত্র পরীক্ষার পূর্বেই সংগ্রহ এবং ফাঁস করার পরিকল্পনা করছে। উক্ত সংবাদের ভিত্তিতে শুক্রবার ৭ ফেব্রæয়ারি র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া ক্যাম্পের একটি আভিযানিক দল উক্ত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মোঃ রোমান মিয়া (২২), পিতা- মোঃ মিঠু মিয়া, সাং- হিজলী, থানা ও জেলা বগুড়াকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী এসএসসি ২০২০ সালের পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁস এর সাথে সংশ্লিষ্ট থাকার কথা স্বীকার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে দীর্ঘ দিন যাবৎ ফেইসবুক মেসেঞ্জার, হোয়াটস-অ্যাপস্্সহহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে আসন্ন এসএসসি ২০২০ সালের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সাথে সংশ্লিষ্ট বিভিন্ন নামীয় ও বেনামীয় প্রোফাইল গ্রæপের সাথে সংযুক্ত হয়ে ভূয়া প্রশ্নপত্র সংগ্রহ এবং বিভিন্ন সময়ে তার সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে সংযুক্ত হওয়া কোমলমতি পরীক্ষার্থীদের নিকট প্রতারণামূলকভাবে অর্থের বিনিময়ে সরবরাহ, বিক্রয় করার মত গহিত কাজের সাথে সংশ্লিষ্ট ছিল। উক্ত ঘটনা সংক্রান্তে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ