পুলিশ-শূন্য বিএনপির সমাবেশস্থল!

বগুড়া নিউজ ২৪ঃ বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কারাবাসের ২ বছর পূর্ণ হওয়ার দিনে তাঁর মুক্তির দাবিতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির সমাবেশ চলছে। সমাবেশ শুরু হলেও এর আশেপাশে কোনও পুলিশ সদস্যকে দেখা যায়নি।

পুলিশ সূত্রে জানা গেছে, সমাবেশস্থলে পুলিশ না থাকলেও বিভিন্ন মোড়ে ও গুরুত্বপূর্ণ স্পটে পুলিশ মোতায়েন রয়েছে। যেকোনও অপ্রীতিকর ঘটনা ঘটলে পুলিশ সাথে সাথে মুভ করবে।

শনিবার (৮ জানুয়ারি) দুপুর সোয়া ২টায় বিএনপির সমাবেশ শুরু হয়।

এ বিষয়ে মতিঝিল জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) জাহিদুল ইসলাম সোহাগ বলেন, ‘পুলিশ মোতায়েন নেই কথাটি সত্য নয়। সমাবেশস্থলে পুলিশ মোতায়েন থাকলে ভিড়ের মধ্যে বিভিন্ন অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সদস্যদের একটু দূরে রাখা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘তবে নাইটিঙ্গেল মোড়, পুলিশ হেডকোয়ার্টারস মোড়সহ পল্টন থানায় পর্যাপ্ত পরিমাণ পুলিশ সদস্য রাখা হয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে পুলিশ সদস্যরা মুভ করবে।’

এদিন সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সমাবেশে যোগ দিয়েই নেত্রীর মুক্তির দাবিতে স্লোগানে স্লোগানে উত্তাল করে রাখেন নয়াপল্টন এবং তার আশপাশের এলাকা। সমাবেশ শুরুর আগেই ফকিরাপুল থেকে নয়াপল্টনমুখী সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে, ডিএমপি সূত্রে জানা গেছে, গৌরবময় সেবার ৪৪ বছর পেরিয়ে ৪৫ বছরে পদার্পণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। আজ শনিবার (৮ ফেব্রুয়ারি) পালিত হচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৪৫তম প্রতিষ্ঠা দিবস। দিবসটি উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশ লাইনস রাজারবাগে এক নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়েছে। প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আজ বিকাল ৩ টায় ডিএমপি হেডকোয়ার্টার্স থেকে রাজারবাগ পুলিশ লাইনস পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়েছে। এছাড়াও প্রতিষ্ঠাদিবসের ডকুমেন্টারি প্রদর্শনসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ