ফরিদপুরে প্রাথমিকে প্যানেলভুক্ত নিয়োগের দাবিতে মানববন্ধন

বগুড়া নিউজ ২৪ঃ ফরিদপুরে ২০১৮ সালে অনুষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণকারী সকলকে প্যানেলের মাধ্যমে নিয়োগের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন ও স্মারকলিপি করা হয়েছে।

আজ সোমবার সকালে এ কর্মসূচি পালন করে প্রাথমিক সহকারি শিক্ষক ২০১৮ প্যানেল বাস্তবায়ন কমিটি ফরিদপুর জেলা শাখা। সকাল ১০টার দিকে প্রেসক্লাবের সামনে মুজিব সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ কর্মসূচি পালন শেষে দুপুর ১২টার দিকে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধন কর্মসূচি পালনকালে দাবির সমর্থনে বক্তব্য দেন জেলা শাখার সভাপতি মো. রাজিব হোসেন, সাধারণ সম্পাদক মো. আরমান শেখ, সদস্য মামুন মোল্লা, রাখি কর্মকার, ফাতিমা খাতুন, অমল চন্দ্র মৃধা প্রমুখ।

বক্তারা বলেন, আমরা ২০২৮ সালে সহকারি প্রাথমক শিক্ষকের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি। আমরা যারা চূড়ান্ত ভাইভা পরীক্ষায় নির্বাচিত হতে পারিনি তাদের প্যানেলভুক্ত করে নিয়োগের উদ্যোগ নিতে হবে। ২০১৮ সালে ২৪ লাখ পরীক্ষার্থী এ নিয়োগ পরীক্ষায় অংশ নেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে মাত্র ৫৫ হাজার ২৯৫জন। যা মোট অংশ গ্রহণকারীর দুই দশমিক তিন শতাংশ। এদের যোগ্যতা নিয়ে কোন সন্দেহ নেই। তাই প্রধানমন্ত্রীর নিকট আবেদন মুজিব বর্ষ উপলক্ষে শূন্য পদের ভিত্তিতে প্যানেলের মাধ্যমে সরাসরি নিয়োগ দেওয়া হোক।

বক্তারা আরও বলেন, ২০১০, ২০১২, ২০১৩ সালে প্যানেল হয়েছে এবং ২০১৪ সালের প্যানেলের মাধ্যমে প্যানেলের মাধ্যমে প্রায় ৪৩ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। পরে আন্দোলনকারীরা একটি মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে যায়। তবে জেলা প্রশাসক অতুল সরকারের অনুপস্থিতিতে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধান মন্ত্রীর কাছে দেওয়া স্মারকলিপিটি জমা দিয়ে আসেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ