বগুড়া-১ উপ-নির্বাচনে বিএনপি’র প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির

বগুড়া নিউজ ২৪ঃ বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে উপ-নির্বাচন। আওয়ামীলীগের দখলে থাকা এ আসনটি পুনরুদ্ধার করতে চায় বিএনপি । সে লক্ষ্যে আজ সোমবার রাতে প্রার্থী ঘোষনা করা হয়েছে। এবার ধানের শীষের চিঠি পেলেন বিএনপি নেতা একেএম আহসানুল তৈয়ব জাকির।
তিনি জানান সংসদ সদস্য নির্বাচিত হলে এলাকার বেকার সমস্যা সমাধান ও সার্বিক উন্নয়নে কাজ করবেন।

আগামী ২৯ মার্চ উপনির্বাচন ঘিরে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি সহ বিভিন্ন রাজনৈতিক দল প্রার্থী মনোনয়ন ও নির্বাচনে জিততে দলীয় কর্মকান্ড জোরদার করেছে।
ইতোমধ্যে আওয়ামীলীগ , জাতীয় পার্টি , এনপিপি প্রার্থী ঘোষনা করেছে।
আওয়ামীলীগের প্রার্থী সারিয়াকান্দি উপজেলা সভাপতি এবং সাবেক এমপি আব্দুল মান্নানের সহধর্মীনি সাহারা মান্নান শিল্পী দলীয় মনোনয়নের চিঠি নিয়ে এলাকায় দলীয় নেতাদের সাথে নির্বাচনী মতবিনিময় শুরু করেছেন।

আওয়ামীলীগের নেতৃত্বাধীন মহাজোটের অন্যতম শরীক জাতীয় পার্টি তাদের প্রার্থী চুড়ান্ত করেছে। দলের কেন্দ্রিয় সদস্য ও সারিয়াকান্দি উপজেলা জাতীয় পার্টির সভাপতি অধ্যক্ষ মোকছেদুল আলমকে সংসদ সদস্য প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছে। গতশুক্রবার ঢাকায় দলীয় চেয়ারম্যান ও বিরোধি দলীয় উপনেতা জিএম কাদের দলীয় মনোনয়ন পত্র তুলে দেন প্রার্থীর হাতে।
এদিকে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) দলের কেন্দ্রীয় নেতা আব্দুল হাই মন্ডল কে দলের প্রার্থী ঘোষনা করেছে । তবে এনপিপির দলীয় কর্মকান্ড এলাকায় দেখা যায় না।

উল্লেখ্য, এ আসনের ৩ বারের সংসদ সদস্য আওয়ামীলীগের আব্দুল মান্নান গত ১৮ জানুয়ারী ইন্তেকাল করেন। শুন্য আসনে ১৬ ফেব্রুয়ারি নির্বাচনের তফশীল ঘোষণা করা হয়েছে। আগামী ২৯ মার্চ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ব্যালট
পেপারে ভোট গ্রহণ হবে । মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি । এরপর ৯ মার্চ চুড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। এ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৮ হাজার ৯০২ জন। এর মধ্যে সোনাতলা উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৪১ হাজার ১২০ জন এবং সারিয়াকান্দি উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৬৭ হাজার ৭৮২ জন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ