বিদায় ক্যাপ্টেন

বগুড়া নিউজ ২৪ঃ এখানেই শেষ! অন্তত ২২ গজের নেতা হিসেবে। অবশ্য অধিনায়কত্ব ছাড়লেও ব্যাট-বল এখনি ছাড়ছেন না। লাল সবুজের জার্সিতে আরও কিছু সময় মাঠ মাতাতে চান মাশরাফি বিন মুর্তজা।

যার নেতৃত্বে দেশের ক্রিকেট হয়েছে আরও বেশি সমৃদ্ধ আর বেশি সাফল্যমণ্ডিত। আজ (৬ মার্চ) তো ছিল তারই একটি অধ্যায় শেষের দিন। আর যে, কয়েন হাতে দেখা মিলবে না। বিদায় হে ক্যাপ্টেন।

দীর্ঘ এই পথ পরিক্রমায় দলনেতার আসনে থেকে অনেক অর্জন ঝুলিতে পুরেছেন। বিশেষ করে একদিনের ক্রিকেটের কথাই যদি বলি, সেই ২০১০ সাল।

৫০ ওভারের ফরম্যাটে সে বার অভিষেক হয়েছিল এই মাশরাফির। এরপর থেকে অদ্যাবধি বাংলাদেশকে মোট ৮৮ ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন। এই ৮৮ ম্যাচে মাশরাফির দল জিতেছে ৫০ ম্যাচ, হেরেছে ৩৬টি। বাকি দুই ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

ওয়ানডেতে বাংলাদেশকে এতো ম্যাচ জেতাতে পারেননি আর কোনো অধিনায়ক। দুই নম্বরে থাকা হাবিবুল বাশার সুমনের নেতৃত্বে ৬৯ ম্যাচ খেলে বাংলাদেশ জিতেছে ২৯টিতে।

আর জয়ের শতকরা হার, সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডেও অন্য অধিনায়কদের চেয়ে এগিয়ে মাশরাফি। আন্তর্জাতিক ওয়ানডেতে অধিনায়ক হিসেবে ৮৮ ম্যাচ খেলে ১০২ উইকেট নিয়েছেন মাশরাফি। রান করেছেন ৫৭৮।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ